ঢাকা-মাওয়া মহাসড়কে যান চলাচল বন্ধ

--LOHAJONG-LEMON-21.06 (7)

মোঃ রুবেল ইসলাম : ২১ জুন ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডটকম) : বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (৪৯৪) সংগঠনের কেন্দ্রীয় কমিটি ও কার্যালয় নিয়ে দ্বন্দের জের ধরে দক্ষিণবঙ্গেও অন্যতম প্রবেশদ্বার ঢাকা-মাওয়া রুটে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। এতে করে মঙ্গলবার সকাল ৭টা থেকে বিকেল ৬টা এ রিপোর্ট লিখা পর্যন্ত ঢাকা-মাওয়া মহাসড়কের শিমুলিয়া -গুলিস্তান ও শিমুলিয়া-সায়েদাবাদ রুটের সকল পরিবহনের বাস চলাচল বন্ধ থাকে।

ফলে চরম দুর্ভোগে পড়েছেন ঈদে ঘরমুখো দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী পদ্মা পারাপারের হাজার হাজার যাত্রীরা। মাওয়া ট্রাফিক ইনচার্জ টিআই সিদ্দিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রাজধানীর গুলিস্তানভিত্তিক বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (৪৯৪) সংগঠনের কেন্দ্রীয় কমিটির আভ্যন্তরীন কোন্দলের জেরে সকাল থেকেই ঢাকা-মাওয়া রুটে বাস চলাচল বন্ধ আছে। তবে দূরপাল্লার ফেরী পারাপারের কিছু কিছু বাস চলাচল করছিল বলে তিনি আরো জানান ।

এদিকে ঢাকা জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক নূর হোসেন জানান, ঢাকা-মাওয়া রুটে শুধু নয়, মুন্সীগঞ্জ-ঢাকা রুটেও বাস চলাচল বন্ধ রয়েছে। তিনি আরো জানান, সকালে ঢাকা-মুন্সীগঞ্জ রুটে বাস চললেও পরে শ্রমিকদের বাধার কারণে বাস চলাচল বন্ধ হয়ে যায়।

অপরদিকে এ নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতউল্লাহ (বিআরটিসি ভবন) কার্যালয়ে কেন্দ্রীয়ভাবে আভ্যন্তরীণ সমঝোতার চেস্টা করা হচ্ছে বলে একটি সূত্র জানিয়েছে। তবে শীঘ্রই বাস চলাচল শুরু হবে বলে পরিবহন মালিক সংগঠনের নেতারা আশা করছেন।

এদিকে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (৪৯৪) বর্তমান কমিটির(কথিত) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আলী আকবর বাবুল দাবী করেন , প্রশাসন শীঘ্রই কার্যালয় খুলে আমাদের বুঝিয়ে দিলে আমরা সাথে সাথে ধর্মঘট প্রত্যাহার করে নিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here