জেনে নিন শাওমি কেন পানিরোধি স্মার্টফোন তৈরি করে না!

Xiaomi-MI-5-PRO-9

২৩ জুন ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) : বর্তমানে স্মার্টফোন বাজারে অন্যতম নাম শাওমি। প্রতিষ্ঠানটি তাদের নতুন নতুন আর উন্নত ফিচারের ফোন দিয়ে জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু প্রতিষ্ঠানটি এখন পর্যন্ত কোন পানিরোধি ডিভাইস নিয়ে আসেনি।

স্মার্টফোনে পানিরোধি ফিচারটি ব্যবহারকারিদের কাছে সবসময়ই প্রাধান্য পায়। কেননা শখের স্মার্টফোনটি বৃষ্টি বা যেকোনো সময়ই পানির সংস্পর্শে আসলে পুরোপুরি নষ্ট হয়ে যায়। বাজারে বেশ কিছু স্মার্টফোন রয়েছে এই ফিচারে। আর সম্প্রতি গ্যালাক্সি এস৭ ফোনেও পানিরোধি প্রযুক্তি রয়েছে।

বর্তমানে স্মার্টফোন বাজারে অন্যতম নাম শাওমি। প্রতিষ্ঠানটি তাদের নতুন নতুন আর উন্নত ফিচারের ফোন দিয়ে জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু প্রতিষ্ঠানটি এখন পর্যন্ত কোন পানিরোধি ডিভাইস নিয়ে আসেনি। তবে সম্প্রতি এক অফিশিয়াল কর্পোরেট ইভেন্টে শাওমি’র প্রতিষ্ঠাতা লেই জুন জানালেন কেন তারা এখনও পানিরোধি ডিভাইস তরি করেনি।

১. শাওমি পানিরোধক স্মার্টফোন বাজারে নিয়ে আসলে স্মার্টফোনগুলোর দাম বর্তমান দামের চেয়ে ২০ থেকে ৩০ শতাংশ বৃদ্ধি করতে হবে।

২. স্মার্টফোনে সামান্য কোন ক্ষতি হলে এই পানিরোধি নিরাপত্তা আর কাজ করবে না। আর তাই পানিরোধি ডিভাইস করতে গেলে নিশ্চিত করতে হয় যে এটি ক্ষতিগ্রস্ত হলেও এই ফিচার যথাযথভাবে কাজ করবে।

তবে লেই জুন বলেন, ক্রেতারা যদি এই ফিচারের জন্য অতিরিক্ত অর্থ খরচ করতে আগ্রহী থাকে তাহলে ভবিষ্যতে হয়তো শাওমিও পানিরোধক স্মার্টফোন বাজারে নিয়ে আসবে।

পানিরোধি প্রযুক্তি খুব দরকারি হলেও গত বছর এই ডিভাইসগুলো প্রথম প্রশ্নের সম্মুখীন হয়। যখন সনি দাবি করে, ব্যবহারকারীরা যদি তাদের এক্সপেরিয়া হ্যান্ডসেট পানির নিচে ব্যবহার করে থাকে, তাহলে সেই ক্ষেত্রে স্মার্টফোন নষ্ট হলেও ওয়ারেন্টি কোন কাজে আসবে না। আর তাই সনির এই অবস্থান নিশ্চিত করে যে, যত প্রযুক্তিই ব্যবহার করা হোক না কেন, কোন স্মার্টফোনই একেবারে শতভাগ পানিরোধক হিসেবে তৈরি করা সম্ভব না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here