কনটেন্ট স্ট্র্যাটেজি প্রকাশ করলো রিয়েলভিউ

Real-VU-content

২৮ জুন ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) :  দেশের প্রথম ডিটিএইচ (ডিরেক্ট টু হোম) সেবা প্রদানকারী রিয়েলভিউ সম্প্রতি রাশিয়ার মস্কোতে অনুষ্ঠিত বিশ্ব কনটেন্ট মার্কেট সম্মেলনে প্রথমবারের মত তাদের কন্টেন্ট স্ট্র্যাটেজি প্রকাশ করেছে। দেশের জনগণের বিভিন্ন ধরণের পছন্দ বিবেচনায় নিয়ে তৈরি একটি সুষম প্রস্তাবের ভিত্তিতে রিয়েলভিউ এর কন্টেন্ট স্ট্র্যাটেজি কৌশল প্রণয়ন করা হয়। রিয়েলভিউ এর কন্টেন্ট তৈরির দল একটি প্রতিযোগিতামূলক বিশ্লেষনের মাধ্যমে বাজারে সক্রিয় স্থানীয় অ্যানালগ এবং অবৈধ স্যাটেলাইট অপারেটরদের অসুবিধাগুলো প্রদর্শন করে। যাদের অনুপ্রবেশ ক্ষমতা কম এবং সংকেত মানও নিম্নমানের।

অবৈধ স্যাটেলাইট অপারেটরগুলো ৩০০টির বেশী চ্যানেল সম্প্রচার করলেও বাংলাদেশের স্থানীয় চ্যানেলগুলোকে অবহেলা করে কিংবা এড়িয়ে যায়। বিশ্লেষণের ফলাফলের ভিত্তিতে বাংলা, ইংরেজি ও প্রতিবেশী দেশগুলোর ভাষার টিভি চ্যানেলগুলোতে রিয়েলভিউ ফোকাস করার সিদ্ধান্ত নিয়েছে। একইভাবে ভাষা মানদন্ডে জনপ্রিয় চলচ্চিত্র, টিভি সিরিজ, বিনোদনমূলক অনুষ্ঠান, ক্রীড়া সম্প্রচার এবং শিক্ষা ও শিশুদের জন্য তৈরি কনটেন্টগুলোও বিশ্লেষণ করা হয়।

স্থানীয় এবং শীর্ষস্থানীয় আন্তর্জাতিক চ্যানেলগুলোর বিশ্লেষণকে বিবেচনায় নিয়ে তাদের প্যাকেজে ডিসকভারি নেটওয়ার্কস, সনি করপোরেশন, টার্নার ব্রডকাস্টিং সিস্টেম (টিবিএস), ইন্ডিয়াকাস্ট, জি এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজ, স্টার ইন্ডিয়া টিভি নেটওয়ার্কসহ বিভিন্ন চ্যানেলগুলোকে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সব মিলিয়ে রিয়েলভিউ এর গ্রাহকরা মাসিক ৩০০ টাকার বিনিময়ে ৫টি এইচডি চ্যানেলসহ ১০৫টি ডিজিটাল চ্যানেল দেখতে পাবে। রিয়েলভিউ তাদের টিভি চ্যানেলের সংখ্যা বাড়াতে এবং এইচডি প্যাকেজ সম্প্রসারণ করতে কাজ করছে।

এ প্রসঙ্গে রিয়েলভিউ এর কনটেন্ট ব্যবস্থাপক চৌধুরী ফাহরিয়ার বলেন, “কন্টেন্ট তৈরির সময় আমরা দেশের বিনোদন চাহিদার ওপর জোর দেই। সুনির্দিষ্ট অনেকগুলো চ্যানেলের সম্প্রচার অনুমতি প্রাপ্তিতে রিয়েলভিউ পথিকৃৎ। এর মধ্যে বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে চালু না হওয়া রিস্তে ও জি বাংলা সিনেমার মত চ্যানেলও রয়েছে। পাশাপাশি আমরা ডিজনি চ্যানেলকে নতুনভাবে বাজারে এনেছি।”

রিয়েলভিউ দেশের প্রথম ডিরেক্ট-টু-হোম (ডিটিএইচ) সেবা যা তার দর্শকদের তুলনামূলক দামে সর্বোচ্চ মানের ছবি সরবরাহ করছে। সারাদেশেই রিয়েলভিউ স্যাটেলাইট কাভারজ পাওয়া যায়। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে অনুমোদিত বিক্রয়কেন্দ্রে রিয়েলভিউ পণ্য পাওয়া যাচ্ছে। বেক্সিমকো হোল্ডিংস লিমিটেড এবং রাশিয়া ভিত্তিক জিএস গ্রুপ হোল্ডিং কোম্পানির যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত কোম্পানি  ‘বেক্সিমকো কমিউনিকেশন্স’ ২০১৬ সালের এপ্রিলে রিয়েলভিউ চালু করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here