টঙ্গীবাড়ীতে প্রাচীন পুকুর ভরাটের পায়তারা!

টঙ্গীবাড়ীতে-প্রাচীন-পুকুর-ভরাটের-পায়তারা (1)

২ আগস্ট ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডটকম) : টঙ্গীবাড়ী বাজারের প্রাণ কেন্দ্রে হাজার বছরের পুরনো পুকুরটি সংঘবদ্ধ একটি গ্রুপ ভরে ফেলার পায়তারার অভিযোগ উঠেছে। এটি ভরাটের নামে ইতোমধ্যে জায়গা বা মার্কেট নির্মাণের পর দোকান ঘর দেয়ার নামে অনেকের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। টঙ্গীবাড়ীতে-প্রাচীন-পুকুর-ভরাটের-পায়তারা (4)প্রকার ভেদে একেক জনের কাছ থেকে আড়াই থেকে তিন লাখ টাকা আদায় করে নেয়া হয়েছে। প্রতারণার খপ্পড়ে পরা এই লোকের সংখ্যা ইতিমধ্যে একশো ছাড়িয়ে গেছে।

সরকারি ‘ক’ তফসিলে এই পুকুরের জায়গা ভরাটের সময় গত রোববার (৩১ জুলাই) টঙ্গীবাড়ী এসিল্যান্ড বাঁধা দেয়। এতে ভরাটের কাজ বন্ধ রাখলেও মঙ্গলবার সরেজমিন ঘুরে দেখা গেছে ভারট কাজের সাথে জড়িত পাইপ ও বাল্কহেড এখানো খালের পারে অপেক্ষা করছে।

টঙ্গীবাড়ীতে-প্রাচীন-পুকুর-ভরাটের-পায়তারা (3)

অনেকের ধারণা কর্তৃপক্ষকে ম্যানেজ করতে পারলে আবার পুকুর ভরাটের কাজ শুরু হবে। তবে এই কাজের সাথে জড়িত কাওকে এসিল্যান্ড গ্রেফতার করেনি। আবার এর সরঞ্জামও তিনি জব্দ করেনি। তাই এই নিয়ে নানা রকমের গুঞ্জন শোনা যাচ্ছে। এই বিষয়ে ঘটনাস্থালে গেলেও কেউ মুখ খুলছে না। এর সাথে জড়িত ব্যক্তিরা প্রচন্ড প্রভাবশালী।

টঙ্গীবাড়ীতে-প্রাচীন-পুকুর-ভরাটের-পায়তারা (2)

এই পুকুরের আশেপাশের এলাকার অনেক জায়গা ইতোমধ্যে অনেকে দোকান ঘর উঠানোর নামে দখল করে নিয়েছে। আবার এই পুকুরের পাড়ে অনেকেই পাকা দোকান ঘর উঠিছে। নিয়ম অনুযায়ী যা তারা পারেন না। এই পাকা দোকান ঘর উঠানো এখনো অব্যাহত আছে। যাদের এই বিষয়টি দেখার দায়িত্বে রয়েছে তার বিষয়টি এড়িয়ে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here