পদ্মা সেতু এলাকায় কড়া নিরাপত্তা

photo-1470466686

মঈনউদ্দিন সুমন, ৬ আগস্ট ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডটকম) : জঙ্গি হামলার আশঙ্কায় দেশের বৃহত্তম পদ্মা বহুমুখী সেতু প্রকল্প এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেনা-পুলিশ ও বেসরকারি নিরাপত্তাকর্মীদের নিয়ে গড়ে তোলা হয়েছে নিরপত্তা বলয়।

সম্প্রতি সার্ভিস এরিয়া ১-এ নিরাপত্তা সংক্রান্ত এক মতবিনিময় সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পদ্মা সেতু প্রকল্প এলাকায় জঙ্গি হামলার আশঙ্কা প্রকাশ করেন। এর পর থেকেই এ প্রকল্পে নিরাপত্তা জোরদার করা হয়।

শনিবার সকালে শ্রীনগর সার্কেল সহকারী পুলিশ সুপার (এএসপি) শামসুজ্জামান বাবু এনটিভি অনলাইনকে জানান, মূলত গুলশান হামলার পর থেকেই পদ্মা সেতু প্রকল্পে পুলিশের নজর ছিল। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ এলাকায় হামলার আশঙ্কা করার পর থেকে নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায, মাঝ পদ্মায় স্পিডবোটে চৌকস সেনা সদস্যরা রয়েছেন সার্বক্ষণিক টহলে। পদ্মা সেতুতে কর্মরত চায়না মেজর ব্রিজের প্রকৌশলী, নদী শাসনের কাজে নিয়োজিত সিনো হাইড্রোর বিদেশি কর্মকর্তা ও সংযোগ সড়ক নির্মাণের কাজে থাকা সেনা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ দেশি-বিদেশি অন্তত ২০ সহস্রাধিক কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিককে নিরাপত্তা দিতেই এ ব্যব্স্থা।

এএসপি শামসুজ্জামান বাবু আরো জানান, পদ্মা সেতু প্রকল্প এলাকায় নিরাপত্তা দিতে ৩০ সদস্যের আমর্ড ব্যাটালিয়ন, সেতুর নিজস্ব নিরাপত্তা কর্মী ও সেনা বাহিনীর সদস্যরা সেতু নির্মাণ এলাকার চারপাশে জলে-স্থলে নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন। একই সঙ্গে লৌহজং থানা পুলিশের একটি টহল টিম সার্বক্ষণিক নিরাপত্তা কাজে নিয়োজিত রয়েছে।

ইতিমধ্যে পদ্মা সেতুর ৩৭ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। একই সঙ্গে পদ্মার বুকে ২৪টি পাইলিংয়ের কাজ শেষ হয়েছে। ২০১৯ সাল নাগাদ সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল করার লক্ষ্য নিয়ে নিরাপত্তায় এই উদ্যোগ।
এনটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here