নিউইয়র্কে ব্রঙ্কসের বাংলাবাজার জামে মসজিদ ব্যাংক ঋণ মুক্ত

Banglabazar_Masjid_1

সাখাওয়াত হোসেন সেলিম, ৮ আগস্ট ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডটকম) : নিউইয়র্কে বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসে বাংলাবাজার জামে মসজিদ ব্যাংক ঋণ মুক্ত হয়েছে। ব্যাংকের পাওনা ৩ লাখ ৩০ হাজার ডলার কর্জে হাসানার মাধ্যমে সংগ্রহ করে তা অতি সম্প্রতি পরিশোধ করা হয়।

বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ গিয়াস উদ্দিন ও মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া জানান, ৫ লাখ ১০ হাজার ডলার মূল্যে ব্রঙ্কসে বাঙালীদের অন্যতম ব্যবসা কেন্দ্র স্টারলিং বাংলাবাজার এলাকায় মসজিদের জন্য ভবণটি ক্রয় করা হয়।

বেইজমেন্ট সহ তিনতলার এ মসজিদ ভবণটি বর্তমানে ব্যাংক ঋণ মুক্ত হলেও কর্জে হাসানা মুক্ত তথা সম্পূর্ণ ঋণমুক্ত করতে বর্তমানে ৩ লাখ ৩০ হাজার ডলার প্রয়োজন। তারা বলেন, আল্লাহর ঘর মসজিদটিকে সম্পূর্ণ ঋণ মুক্ত করতে সবার সাহায্য প্রয়োজন।

উল্লেখ্য, ব্রঙ্কসে বাঙালীদের অন্যতম ব্যবসা কেন্দ্র স্টারলিং বাংলাবাজার এলাকায় কোন মসজিদ না থাকায় ২০১২ সালের ১৪ ডিসেম্বর ভাড়া বাড়িতে বাংলাবাজার জামে মসজিদের যাত্রা শুরু হয়। পরের বছরের মাঝামাঝি ৫ লাখ ১০ হাজার ডলার মূল্যে মসজিদের নিজস্ব ভবণ ক্রয় করা হয়। নিজস্ব এ ভবনের ক্লোজিং সম্পন্ন হয় ২০১৩ সালের ৯ আগস্ট।

জানা যায়, স্টারলিং বাংলাবাজার এলাকায় বাংলাদেশীসহ বিপুল সংখ্যক মুসলমান বসবাস করেন। বাংলাবাজার এলাকাটি বাণিজ্যিক স্থান হওয়ায় পাশ্ববর্তী অন্যান্য এলাকা থেকেও প্রতিনিয়ত বিপুল সংখ্যক মানুষের সমাগম ঘটে এলাকাটিতে। এ মসজিদে উপচে পড়া মুসল্লি জুমার নামাজ আদায় করেন। ওয়াক্তিয়া নামাজেও প্রচুর মুসল্লীর সমাগম হয়।

জুমার নামাজে মসজিদে স্থান সংকুলান না হওয়ায় বাইরে মুসল্লীদের নামাজ আদায় করতে হয়। ক্রমবর্ধমান মুসল্লীদের নামাজ আদায়ের সুবিধার্থে মসজিদটিকে পর্যায়ক্রমে ৬ তলা ভবণে পরিণত করা হবে বলে কতৃপক্ষ জানিয়েছেন। তারা মসজিদের জন্য আর্থিক সহযোগিতা করার জন্য প্রবাসীদের নিকট বিনীত অনুরোধ জানান।
মসজিদে সাহায্য পাঠাবার ঠিকানা : বাংলাবাজার জামে মসজিদ ইনক্
১৩৫১, ওডেল স্ট্রিট, ব্রঙ্কস, নিউইয়র্ক – ১০৪৬২
ফোন : ৩৪৭-২৯৩-৫৮৫৮.
বাংলাবাজার জামে মসজিদ ইনক্
চেজ ব্যাংক :
হিসাব নং : ১৭৮ ৭৩২ ২৯০৬
রাউটিং নং : ০২১০০০০২১
চেজ জেটি মরগেন চেজ ব্যাংক এন.এ.

সাখাওয়াত হোসেন সেলিম,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here