বৈরি আবহাওয়ার কারণে মাওয়ার শিমুলিয়ায়-কাওরাকান্দি রুটে লঞ্চ ও সিবোট বন্ধ

map-of-munshiganj-মুন্সিগঞ্জের-মানচিত্র

১০ আগস্ট  ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) : দক্ষিনবঙ্গের ২৩ জেলার মানুষের অন্যতম প্রবেশদ্বার শিমুলিয়া- কাওড়াকান্দি নৌরুটের শিমুলিয়া ঘাটে ১৭টি ফেরি মধ্যে ১২ টি সচল থাকলেও বৈরি আবহাওয়ার কারনে লঞ্চ ও সিবোট সাময়িক ভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

এতে বেলা বাড়ার সাথে সাথে যানবাহনের উপচেপড়া ভীড়েও বারছে সৃষ্টি হচ্ছে যানজট। শিমুলিয়া ও কাওরাকন্দির উভয় পারে আটকা পরেছে পন্য ও যাত্রীবাহী ছোট,বড় প্রায় ৪ শতাধিক যানবাহন। অপরদিকে বৈরি আবহাওয়া প্রভল ¯্রােতের কারনে দূঘটনা এড়াতে সাময়িক ভাবে লঞ্চ ও সিবোট বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে কতৃপক্ষ। এতে ভোগান্তিতে পড়েছে এ রুটে চলাচলরত হাজার হাজার মানুষ।

এসব তথ্য নিশ্চিত করে মাওয়ার ফাড়ির ইনচার্জ এসআই মফিজ উদ্দিন বলেন, উজান থেকে নেমে আসা পানির ¯্রােত ও বৈরি আবহাওয়ার কারনে ৫ টি ফেরি,লঞ্চ ও সিবোট সমায়িক বন্ধ রাখা হয়েছে । ১২ টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে । ফেরি স্বলপতার কারনে কিছুটা বেগ পেতে হচ্ছে যার কারনে যানবাহন পারাপারে একটু সময় বেশি লাগছে। যাত্রী ও যানবাহনের বাড়তি চাপে কিছুটা বেগ পেতে হচ্ছে। তবে আবহাওয়া অনুকুলে আসলে লঞ্চ ও সিবোট সচল করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here