১৫ আগস্ট শোক দিবসে মুন্সিগঞ্জ-মিরকাদিম-সিরাজদিখানে র‌্যালি ও শোক সমাবেশ

Photo-1 munshiganj 15.08.2016

১৫ আগস্ট  ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) : শোককে শক্তিতে পরিণত করার লক্ষ্যে সোমবার নানা আয়োজনের মধ্য দিয়ে মুন্সিগঞ্জে পালন করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী।

গণভোজ, শোকর‌্যালি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণের মধ্য দিয়ে জেলার ছয়টি উপজেলায় দিনের কর্মসূচি শুরু হয়। এই কর্মসূচির অংশ হিসেবে মুন্সিগঞ্জ সদর উপজেলার মিরকাদিম পৌর সভার ২৯টি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে শোক র‌্যালি ও শিশু-কিশোর সমাবেশের আয়োজন করেন পৌর মেয়র শহিদুল ইসলাম শাহীন।

পৌরভবন মাঠে এক শোকসভায় জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ মো. মহিউদ্দিনসহ স্থানীয় নেতৃবৃন্দ অলোচনায় অংশগ্রহণ করেন। এসময় ইউনাইটেড কমিউনিকেশন সার্ভিসের পরিচালক লুৎফর রহমান নাসিম এবং পৌর মেয়র শহিদুল ইসলাম শাহীনও বক্তব্য রাখেন।

এদিকে, দিবসটি শুরুতেই সোমবার সকালে জেলা কলেক্টর প্রাঙ্গণ থেকে একটি শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একডেমীতে এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পণ করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক আলহাজ মো. মহিউদ্দিন, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস ও সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার আনিছুজ্জামান আনিছ। এ উপলক্ষে জেলা জজ আদালত অডিটরিয়ামে জেলা ও দায়রা জজ মো. শওকত আলী চৌধুরীর সভাপতিত্বে শোক সভা অনুষ্ঠিত হয়।
মুন্সীগঞ্জে শোক র‌্যালী, আলোচনা সভা ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত

1471280462_52

এছাড়া সিরাজদিখান উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম সাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে র‌্যালিটি উপজেলা চত্তর থেকে শুরু হয়ে উপজেলা নিউমার্কেটে এসে শেষ হয়।

দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তানবীর মোহাম্মদ আজিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ। উপজেলা প্রকৌশলী আমিনুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান এড. আবুল কাশেম, মহিলা ভাইস চেয়ারম্যান হেলেনা ইয়াসমিন, সহকারী কমিশনার (ভূমি) বেগম শাহিনা পারভীন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম সোহরাব হোসেন, রশুনিয়া ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন।

IMG_8372

পরে শোক দিবস উপলক্ষে যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ থেকে প্রশিক্ষণ প্রাপ্ত যুব ও যুব নারীদের মাঝে ৫ লাখ ২৫ হাজার টাকার চেক প্রদান করা হয়।
এছাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন বিভিন্ন জায়গায় দোয়া, আলোচনা সভা ও কাঙ্গালী ভোজের আয়োজন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here