ইমাম আকুঞ্জি ও তারা উদ্দিনের জানাজায় খুনির শাস্তির আশ্বাস মেয়র ব্লাজিওর

ANA PIC

নিউইয়র্ক থেকে এনা: ১৬ আগস্ট  ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) : বাংলাদেশী অধ্যুষিত ওজনপার্কে গত ১৩ আগস্ট দিনে দুপুরে সন্ত্রাসীর গুলিতে নিহত আল ফোরকান মসজিদের ইমাম আলাউদ্দিন আকুঞ্জি (৫৫) এবং মুসল্লী তারাউদ্দিনের (৬৫) নামাজে জানাজা গত ১৫ আগস্ট দুপুর ২টা ৩০ মিনিটে আল ফোরকান মসজিদ সংলগ্ন গ্যান্ডএভিনিউর মিউনিসিপ্যাল পার্কে অনুষ্ঠিত হয়েছে। হাজার হাজার মানুষের অংশ নেয়া

এই জানাজার শুরুতে বক্তব্য রাখেন নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাজিও। নৃশংস এই হত্যাকান্ডের পর নিউইয়র্ক সিটির কম্পোট্রোলার, পাবলিক এডভোকেট, সিটি স্পীকার, কাউন্সিলম্যান, স্টেট সিনেটর এবং কুইন্স বরো প্রেসিডেন্টসহ মূলধারার রাজনীতিবিদরা এসে সমবেদনা জানালেও মেয়র ব্লাজিও আসেননি। এই নিয়ে ক্ষোভও ছিলো সবার মধ্যে। জানাজায় এসে সেই ক্ষোভ শক্তিতে পরিণত করলেন নিউইয়র্ক সিটি মেয়র বিল ডি ব্লাজিও। তিনি তার বক্তব্যে শোকাক্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, এই হত্যাকান্ডে জড়িতদের শাস্তির আশ্বাস প্রদান করেন। তিনি বলেন, আমিও ন্যায় বিচার চাই। খুুনি শাস্তি চাই। আমি মনে করি নিউইয়র্ক সিটি এবং আমেরিকার অবিচ্ছেদ্য অঙ্গ হচ্ছে মুসলমানরা। মুসলামান বা একজন মুসলমানের উপর হামলা মানে আমাদের বা আমার উপর হামলা। এই হামলা মেরে নেয়া যায় না। তিনি পুলিশ প্রশাসনকে মসজিদ এবং মুসলমান অধ্যুষিত এলাকাগুলোকে পুলিশ বাড়ানো এবং টহল জোরদার করার জন্য আহবান জানান।
ইমাম আলাউদ্দিন আকুঞ্জি এবং তারাউদ্দিনের জানাজায় হাজার হাজার মানুষ অংশগ্রহণ করে। এত বড় জানাজা নিউইয়র্কে খুব এটা দেখা যায় না। বাংলাদেশী কম্যুনিটির নেতৃবৃন্দ ছাড়াও এই জানাজায় মুসলিম কম্যুনিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। জানাজা পড়ান ইমাম মাওলানা আলাউদ্দিন আকুঞ্জির সন্তান ক্বারী মঈনুদ্দিন আকুঞ্জি এবং দোয়া পরিচালনা করেন মাওলানা জালাল সিদ্দিকী। জানাজা শেষে হাজার হাজার মানুষ স্লোগান দিতে দিতে ঘটনাস্থলে যায় এবং সেখানে কিছুক্ষণ বিক্ষোভ প্রদর্শন করে এবং খুনির শাস্তি দাবি করে। বিক্ষোভ মিছিলে সেøাগানই ছিলো উই ওয়ান্ট জাস্টিস। স্লোগানে স্লোগানে পুরো এলাকা প্রকম্পিত হয়ে ওঠে। জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জেড চৌধুরী জুয়েল এনাকে জানান, ইমাম আলউদ্দিন আকুঞ্জির লাশ ১৬ জুলাই বাংলাদেশে পাঠানো হবে। তাকে দাফন করা হবে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পারিবারিক গোরস্তানে। আর তারাউদ্দিনের লাশ দাফন করা হয়েছে জালালাবাদ এসোসিয়েশনের গোরস্তানে।
এদিকে নিউইয়র্ক পুলিশ কমিশনার বিল ব্রিটন জানিয়েছেন ইমাম আলাউদ্দিন আকুঞ্জি ও তারাউদ্দিনের সন্দেহভাজন খুনিকে ১৫ আগস্ট গ্রেফতার করা হয়েছে ইস্ট নিউইয়র্কের ব্রুকলীন থেকে। বয়স বলা হয়েছে ৩৬ বছর, যদিও তার নাম প্রকাশ করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here