শোক দিবসের অনুষ্ঠানে মোমেন বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ব নেতা ছিলেন

নিউইয়র্ক থেকে এনা: ১৬ আগস্ট  ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) : কেবল বাংলাদেশ নয়, জাতির জনক বঙ্গবন্ধু হচ্ছেন পুরো বিশ্বের নেতা। যা নুতন করে প্রমাণের কোন প্রয়োজনীয়তা নেই। এমন মন্তব্য করেছেন, জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

ম্যানহাটনে মিশনের স্থায়ী কার্যালয়ের বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত এ শোক দিবসের আলোচনা ও বঙ্গবন্ধুকে স্মরণ অনুষ্ঠানে অংশ নেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ডের যুক্তরাষ্ট্র শাখার নেতা’সহ বিভিন্ন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের নেতারা। অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুর স্মৃতিচারণ বিষয়ক ভিডিও চিত্র প্রদর্শনী, বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পাঠানো বিশেষ বাণী পড়ে শোনানো হয়। এছাড়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এদিকে বাংলাদেশ কন্স্যুলেট, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠস জাতীয় শোক দিবস পালন করে। নিউইয়র্কস্থ বাংলাদেশ কন্স্যুলেট জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে নিউইয়র্ক বাংলাদেশ কনস্যুলেট। ১৫ আগস্টের এ আলোচনা সভার শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন ও জাতীয় শোক দিবসের উপর পাঠানো বাংলাদেশের সরকারের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও মন্ত্রী বর্গের বাণী পাঠ করা হয়। মহান মুক্তিযুদ্ধ পূর্ববর্তী ও পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর অবদান ও ত্যাগের উপর নির্মিত বিশেষ চিত্র প্রদর্শনী করা হয়। শোক সভার উপলক্ষে আলোচনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কনসাল জেনারেল শামীম আহসান। কনসাল চৌধুরী সুলতানা পারভীনের সঞ্চালনায় এতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, জাতীয় পার্টি’সহ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন। এসময়ে কনসাল জেনারেল শামীম আহসান বলেন, বাংলাদেশে এখন এগিয়ে চলছে, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে যারা দেশকে মুক্ত করেছেন, তাদের সেই ত্যাগ ও ঋণের প্রতিদান দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকে অনেকেই বুঝতে পেরেছেন বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করা ভুল ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here