মাওয়ায় খালাস করা হচ্ছে পদ্মা সেতুর কাঠামোর দি¦তীয় স্প্যানবাহী জাহাজ

munshigonj padma satu news 17-08-2016 (1)

১৭ আগস্ট  ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) : পদ্মা সেতু নির্মাণের মূল অবকাঠামো (সুপারস্ট্রাকচার) নির্মাণের দি¦তীয় স্প্যান মাওয়া এলাকায় এসে পৌঁছেছে। বুধবার সকাল সাড়ে ৮টায় তবে ১ ঘন্টাপড়ই জাহাজ থেকে খালাসের প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে সেতুর এসব স্প্যানগুলো চীনের কারখানায় তৈরি হয়ে পর্যায়ক্রমে চীন থেকে আরও সুপারস্ট্রাকচার আসবে।এসব স্প্যানগুলো পিলারের উপর স্থাপন শুরুর মধ্য দিয়েই দৃশ্যমান হতে শুরু করবে পদ্মা সেতু।এদিকে গত ২৯ জুলাই মংলা থেকে পদ্মা সেতুর সুপারস্ট্রাকচারের প্রথম স্প্যান বার্জে করে মাওয়ার উদ্দেশে নদীপথে পাঠানো হয়।বুধবার এসব মালামালবাহী জাহাজটি মাওয়া এলাকায় পৌঁছায়।। এসব স্প্যানগুলো পিলারের উপর স্থাপন শুরুর মধ্য দিয়েই দৃশ্যমান হতে শুরু করবে পদ্মা সেতু।

munshigonj padma satu news 17-08-2016 (2)

এদিকে গত ২৯ জুলাই মংলা থেকে পদ্মা সেতুর সুপারস্ট্রাকচারের প্রথম স্প্যান বার্জে করে মাওয়ার উদ্দেশে নদীপথে পাঠানো হয়।বুধবার এসব মালামালবাহী জাহাজটি মাওয়া এলাকায় পৌঁছায়। সকাল সাড়ে ৮টার পর থেকে জাহাজটি খালাসের প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানা গেছে।লোহা বা স্টিলের তৈরি এই স্প্যানের ল্যাব টেস্টসহ অন্যান্য টেস্ট এখানে সম্পন্ন করার পর আগামী ডিসেম্বরে পিলারের উপর স্প্যান স্থাপনের কাজ শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here