সোহানার নেতৃত্বে টঙ্গীবাড়ীতে আ’লীগের রাজনীতি ঘুরে দাঁড়াচ্ছে

sohana

১৭ আগস্ট  ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) : সোহানার নেতৃত্বে টঙ্গীবাড়ীতে আ’লীগের রাজনীতি ঘুরে দাঁড়াচ্ছে। প্রধান মন্ত্রীর উন্নয়ন বার্তা নিয়ে গ্রামে গ্রামে সভা সমাবেশ করছেন এই ত্যাগি নেত্রী এড. সোহানা তাহমিনা। এই লক্ষে সোহানা টঙ্গীবাড়ীতে ভবিষ্যৎ রাজনীতিকে কেন্দ্র করে তৃণমুল পর্যায়ের রাজনীতির মাঠ গোছাতে শুরু করেছেন বলে অনেকেইর ধারণা।

ভবিষ্যৎ রাজনীতির ধারাবাহিকতায় এবারের ইউপি নির্বাচনে সোহানার পছন্দের অনেকেই টঙ্গীবাড়ী উপজেলায় ইউপি চেয়ারম্যান হিসেবে বিজয়ী হয়েছেন। এই বিষয়টি ভবিষ্যৎ রাজনীতির অংশ হিসেবে কাজ করেছে বলে তার সমর্থকরা দাবি করছেন।
সোহানার রাজনীতি একটু একটু করে মাঠ পর্যায়ে ছড়িয়ে পড়ছে। আ’লীগের প্রবীন নেতা ও সাবেক গর্ভনর এর মেয়ে সোহানা পিতার ইমেজে টঙ্গীবাড়ীর রাজনীতিতে নিজের জনপ্রিয়তায় সাধারণ মানুষের মাঝে পৌছার চেষ্ঠা করছেন। প্রধান মন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন কল্যাণমুখি ও উন্নয়ন কর্মসূচি সাধারণ মানুষের কাছে তথ্য পৌছে দিচ্ছেন সোহানা তাহমিনা। এ জন্য সোহানা তৃনমুল নারীদের নিয়ে নিয়মিত উঠোন বৈঠক করছেন।
আমাদের দেশে নারী ভোটার সবচেয়ে বেশি। আর সেই নারী ভোটারদের নিয়ে প্রতি সপ্তাহে সোহানা উঠোন বৈঠক করে চলেছেন। মাঠ পর্যায়ে নারীদের জাগ্রত করতে সোহানা টঙ্গীবাড়ী জনপদে কাজ করে চলেছেন অবিরাম।
টঙ্গীবাড়ী উপজেলাটি হচ্ছে মুন্সিগঞ্জ ২ আসনের একটি অংশ। এখানকার এমপি হচ্ছেন সাগুফতা ইয়াসমিন এমিলি। এখানকার রাজনীতিতে তিনি একটি অংশের নেতৃত্ব দেন।
টঙ্গীবাড়ী উপজেলার চেয়ারম্যান হচ্ছেন কাজী ওয়াহিদ। তার নেতৃত্বেও এখানকার একাংশের রাজনীতিতে চলে।
জেলা আ’লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান টঙ্গীবাড়ীর রাজনীতিতে নেতৃত্ব দিচ্ছেন। লুৎফর রহমানের বাড়ী মুন্সিগঞ্জ সদর উপজেলার শেষ সীমান্তে। জেলা আ’লীগের সভাপতি মো: মহিউদ্দিনের বাড়ী সদরে থাকায় এখানে লুৎফরের কর্তৃত্ব ফলানের কোন সুযোগ নেই। এ কারণে লুৎফরের ঠাঁই হয়েছে পাশের উপজেলা টঙ্গীবাড়ীতে।
এড: সোহানার বাবার বাড়ী টঙ্গীবাড়ী উপজেলার পাঁচগাঁও ইউনিয়নে। এ কারণে টঙ্গীবাড়ীর রাজনীতিতে সোহানার প্রভাব নানাভাবে লক্ষ্য করা যাচ্ছে।
টঙ্গীবাড়ীতে বর্তমানে প্রভাবশালী চার নেতার নেতৃত্বে নেতাকর্মীরা চলাচল করছে বলে এখানকার সাধারণ মানুষ মনে করছেন।
মুন্সিগঞ্জ ২ আসনটি মুলত টঙ্গীবাড়ী ও লৌহজং উপজেলা নিয়ে গঠিত।
একাদশ সংসদ নির্বাচনে এখান থেকে মনোনয়ন চাইতে পারেন এড. সোহানা তাহমিনা। নতুন মুখ হিসেবে মনোনয়ন দৌড়ে ঘুরে ফিরে তার নাম বর্তমানে শোনা যাচ্ছে। আ’লীগের ও তৃণমুল পর্যায়ে সাধারণ মানুষের মাঝে সোহানার ব্যাপক জনপ্রিয়তা লক্ষ্য করা যাচ্ছে। আ’লীগ থেকে এখানে সোহানা মনোনয়ন পেলে তার বিজয়ী হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি বলে এখানকার ভোটাররা মনে করছেন। একাদশ নির্বাচনকে সামনে রেখে সোহানা মুন্সিগঞ্জ ২ আসনে নানা রকমের হোম ওয়ার্ক করে যাচ্ছেন বলে তার সমর্থক সূত্রে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here