শিমুলিয়া-মাঝি কান্দি ও কাওরাকান্দি নৌরুটে: ৩৬ ঘন্টা পর লঞ্চ ও সিবোট চলাচল শুরু। ফেরি চলছে ১৩ টি

map-of-munshiganj-মুন্সিগঞ্জের-মানচিত্র

মোঃ জাফর মিয়া, ১৮ আগস্ট ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডটকম) : শিমুলিয়া-মাঝি কান্দি ও কাওরাকান্দি নৌরুটে ৩৬ ঘন্টা পর লঞ্চ ও সিবোট, ৮ ঘন্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে । এর আগে বৈরি আবহাওয়ায় কারনে গত মঙ্গলবার সন্ধ্যায় বন্ধ হয়েছে যায় এরুটের লঞ্চ ও সিবোট। তবে ফেরি চলাচল ছিলো সিমিত আকারে।

গতকাল সন্ধ্যা ৭ টায় বন্ধ হয়ে যায় ফেরি সার্ভিসও। আজ বৃহস্পতিবার সকাল ৭ টায় আবহাওয়া অনুকুলে ও পদ্মা কিছুটা শান্ত থাকায় আবার সচল হয়ে উঠেছে এরুটের নৌযান গুলো। টানা ৮ ঘন্টা ফেরি সার্ভিস বন্ধ থাকায় উভয় পরে ৪ শতাধিক যানবাহন পারাপারে অপেক্ষায় রয়েছে।
এসব তথ্য দিয়ে বিআইডাব্লিউটিসির মাওয়া জোনের ব্যবস্থাপক গিয়াস উদ্দিন পাটোয়ারী বলেন, টানা ৮ ঘন্টা বন্ধ থাকার পর বুধবার দিবাগত রাত ৩ টার দিকে এরুটে ৪ টি রো রো ফেরি দিয়ে যান পারাপার শুরু হয়।
পরে আজ বৃহস্পতিবার সকাল ৭ টা থেকে এর সাথে আরো সংযোগ হয় ৯ টি ফেরি। বর্তমানে ১৩টি ফেরি দিয়ে যানবাহন পারাপার শুরু হয়েছে।
অপরদিকে টানা ৩৬ ঘন্টা পরে লঞ্চ ও সিবোট চলাচল শুরু হয়েছে জানিয়ে বিআইডাব্লিউটিএর টি আই শাহাদাত হোসেন বলেন, বৈরি আবহাওয়ার কারনে লঞ্চ ও সিবোট টানা ৩৬ ঘন্টা বন্ধ রাখা হয়েছিলো। আজ আবহাওয়া অনুকুলে ও পদ্মায় ঢেউ কম থাকায় সকাল ৭ টা থেকে আবারো লঞ্চ ও সিবোট চলাচল স্বাভাবিক হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here