শিমুলিয়া-কাওরাকান্দি নৌরুট: নাব্যতা সংকটে ৯ টি ফেরি দিয়ে যানবাহন পারাপার শুরু

map-of-munshiganj-মুন্সিগঞ্জের-মানচিত্র

২২ আগস্ট  ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) : শিমুলিয়া- কাওড়াকান্দি নৌরুটের বৈরি আবহাওয়ায় উত্তাল পদ্মায় প্রচন্ড ঢেউ ও ¯্রােতের কারনে ১৩ ঘন্টা বন্ধ থাকার পরে সকাল আজ সোমবার ৭ টায় ফেরি সার্ভিস চালু হলে নতুন করে নাব্যতা সংকট দেখা দেয়ায় আবারো ১ ঘন্টা বন্ধ থাকার পর সাড়ে ৮ টায় ১৭ টি ফেরির মধ্যে ৪ টি কেটাইপ ও ৫ টি ড্রাম্প মোট ৯ টি ফেরি দিয়ে আবারো সচল হয়েছে ফেরি সার্ভিস।

এতে বন্ধ রয়েছে রো রো ৪ টি, কেটাইপ-১ টি ও ড্রাম্প ৩ টি মোট ৮টি ফেরি। পানি কম থাকায় রো,রো ফেরি চলাচলে বিঘœতা হওয়া বন্ধ রাখা হয়ে ৪ টি রোরো ফেরি জ। অপরদিকে মাঝ নদীতে আটকা পড়া রো,রো ফেরি বীরশ্রেষ্টা জাহাঙ্গীর সকাল সাড়ে ৯ টায় উদ্ধার করেছে কৃর্তিপক্ষ। তবে স্বাভাবিক ভাবে চলাচল করছে যাত্রীবাহী লঞ্চ ও সিবোটসহ ছোটবড় সব ধরনে নৌযান।

এসব তথ্য নিশ্চিত করে বিআইডাব্লিউটিসির মাওয়ান জোন ব্যবস্থাপক গিয়াসউদ্দিন পাটোয়ারী বলেন, সকাল ৭ টায় ফেরি সার্ভিস চালু হলে নাব্যতা সংকটের কারনে সাড়ে ৭ টায় আবারো বন্ধ করে দেয়া হয় ফেরি সার্ভিস। পরে সকাল সাড়ে ৮ টায় ৪ টি কেটাইপ ও ৫ টি ড্রাম্প ফেরি মোট ৯ টি ফেরি দিয়ে যানবাহন পারাপার শুরু করা হয়েছে। এখন ঘাটের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। উদ্ধার করা হয়েছে মাঝ পদ্মায় আটকে পরা রোরো ফেরিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here