সিরাজদিখানে দুই প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের ‘মিড ডে মিল’ চালু

map-of-munshiganj-মুন্সিগঞ্জের-মানচিত্র

শুভ ঘোষ: ২৪ আগস্ট ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডটকম) : সিরাজদিখান উপজেলায় এই প্রথম দুই প্রাথমিক বিদ্যালয়ে ‘মিড ডে মিল’ চালু করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার সৈয়দপুর ও মধুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য শিক্ষা নিশ্চিত করতেই সামাজিক সংগঠন ’অঙ্গিকার”এর সার্বিক, আর্থিক সহযোগীতায় এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি বিদ্যালয়ে এ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উপজেলা প্রশাসন সূত্র জানিয়েছে। হতদরিদ্র কোনো শিক্ষার্থী যেন লেখাপড়া থেকে বাদ না পড়ে সে জন্যই দুপুরে টিফিনের ব্যবস্থা করা হয়েছে। সিরাজদিখান উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ বেলায়েত হোসেনের সভাপতিত্বে ও সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সবিতা রানী সরকারের সঞ্চালনায় দুপুর ১২টায় মুন্সিগঞ্জ জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুইটি প্রাথমিক বিদ্যালয়ে এ কার্যক্রম উদ্বোধন করেন।

সভায় আরো বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা তানবীর মোহাম্মদ আজীম, উপজেলা সহকারী কমিশনার(ভ’মি) শাহিনা পারবিন, অঙ্গিকার সমাজকল্যান সংস্থার সভাপতি হেদায়েত ইসলাম আলমগীর, অঙ্গিকার সমাজকল্যান সংস্থার সাধারণ সম্পাদক মোঃ শাহনেওয়াজ শান্ত , সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার সবিতা রানী সরকার, সৈয়দপুর প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি মো. সফিকুল ইসলাম তারেক, সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহজাহান, মধুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মান্নান শেখ, বরবর্তা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমরান হোসেন ভ’ইয়া,অভিভাবক ওমর ফারুক রিগ্যান ,রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন হাদি।

সামাজিক সংগঠন অঙ্গিকার সাধারণ সম্পাদক মোঃ শাহনেওয়াজ শান্ত বলেন, প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন ও ঝরে পরা রোধ কল্পে শিশুদের স্কুল মুখি করতে এখানে সপ্তাহে তিন দিন খিচুরী এবং দুই দিন বিস্কুট দেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here