গজারিয়ার রাজনীতিতে সাইদুর খান-মমিন প্রধানকে নিয়ে তোলপাড়

14064141_172867356480689_5132187912834840193_n-horz

২৮ সেপ্টেম্বর  ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) : মিঠু ও সাইদুর নেতৃত্বাধীন প্রস্তাবিত গজারিয় থানা যুবলীগের কমিটি অবশেষে আটকে গেছে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

প্রস্তাবিত কমিটি অনুমোদন হওয়ার আগেই খবরটি ফাঁস হয়ে যায় বলে খবর পাওয়া যাচ্ছে। এ ঘটনায় প্রতিপক্ষ গ্রুপের জোড় তৎপরতায় আপাতত চুপসে গেছে প্রস্তাবিত নতুন কমিটি গঠনের গোপন প্রক্রিয়া।

পাশাপাশি সাইদুর খান অনুসারী অনেকেই বলেছেন অন্য কথা। তাদের দাবী সাইদুর খান আগামীতে গজারিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হবেন। তাই আগামী উপজেলা নির্বাচনকে টার্গেট রেখে সাইদুর খান নিজের ছক মোতাবেক কাজ এগিয়ে নিচ্ছেন বলে বাজারে খবর চাউর করা হচ্ছে।

তবে কেউ কেউ বলছে সাইদুর খান যুবলীগ নয় স্বেচছাসেবকলীগের নেতৃত্বে আসছেন। অনেকের অভিযোগ এ ঘটনায় পাশাপাশি গজারিয়া থানা যুবলীগের কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রীয় নেতাদের দেয়া লাগছে ত্রিশ লাখ টাকারও বেশী।
এতো টাকা দিয়ে সাইদুর খান নেতৃত্বে আসতে রাজী হচ্ছেন বলে তার অনুসারিরা দাবি তুলেছেন। এদিকে জেলা যুবলীগের পছন্দ মাহববুল হক মজনু ও শাহ আলম শামীম নেতৃত্বাধীন কমিটি। জেলা যুবলীগ হতে এমপি বলয়ে থাকা অনুসারিরা যুবলীগের নেতৃত্বে আসা সম্ভব নয়। তবে এ বিষয়ে কেন্দ্রে লবিং চালিয়ে যাচ্ছে এমপি’র সমর্থকরা। তবে এভাবে কিছুই হবে না বলে বাজারে জোর গুঞ্জন শোনা যাচ্ছে, মুলত টাকা ছাড়া গজারিয়া থানা যুবলীগের কমিটি সম্ভব নাও হতে পারে। কমিটিতে রাখার জন্য অনেকটা নিলামের মতো মোটা অংকের যুবলীগের নেতা খুঁজে ফিরছেন অনেকেই।

শেষ পর্যন্ত খুঁজে পাওয়া গেলো মমিন প্রধানকে। চরবাউশিয়ার মমিন প্রধান অর্ধকোটি দিয়ে যুবলীগের নেতৃত্বে আসতে মরিয়া হয়ে উঠেছেন বলে খবর পাওয়া যাচ্ছে। এ বিষয়ে মিঠু চেয়ারম্যান ও মমিন প্রধান ঢাকায় কেন্দ্রীয় নেতাদের সাথে দরদাম অনেকটা চুড়ান্ত করেছেন বলে তার সমর্থকরা দাবি করছেন।

এলাকায় মমিন প্রধান বিএনপির সক্রিয় নেতা এবং দলের প্রভাবশালী ডোনার। কিন্তু এবারে লক্ষনীয় বিষয় হচ্ছে ১৫ আগষ্টে গজারিয়া উপজেলা চেয়ারম্যান ও এমপির ছবি দিয়ে তিনি পোষ্টার করে আলোচনায় আসার চেষ্ঠা করেছেন।

অনেক সক্রিয় নেতাদের দাবি বাউশিয়া আ’লীগ কি তবে মমিন প্রধানের কাছে জিম্মি হয়ে যাচ্ছে।

তবে বাউশিয়া ইউনিয়ন আওয়ামীলীগের নেতা কর্মীরা এ ঘটনায় ঘোর বিরোধী। প্রয়োজনে তারা গণ পদত্যাগ করবে। এরপর আর হাইব্রীড নেতা চায় না বাউশিয়া আওয়ামীলীগের নেতা কর্মীরা।

অনেকের ধারণা মমিনকে যুবলীগের নেতৃত্বে আনা হলে এখানে বড় ধরনের বিক্ষোভের মুখে পরবে গজারিয়া আ’লীগের রাজনীতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here