মুন্সিগঞ্জে যৌতুকের দাবীতে গৃহবধূকে অমানষিক নির্যাতন

img_8493

৫ অক্টোবর ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) : মুন্সিগঞ্জে যৌতুকের দাবীতে দুই সন্তানের জননী বকুল বেগম (৩০) নামের এক গ্রহবূধকে অমানষিক নির্যাত করেছে পাসন্ড স্বামী আমির দেওয়ান। ঘটনাটি ঘটেছে শহরের কাটাখালি রনছ এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গেছে,দীর্ঘ ১০ বছর আগে সদর উপজেলার মহাকালি ইউনিয়নের বাগেশ্বর গ্রামের কালা চাঁন মিয়ার মেয়ে বকুল বেগমের সাথে শহরের কাটাখালি রনছ এলাকার তমির দেওয়ানের ছেলে আমির দেওয়ানের সাথে পারিবারিকে ভাবে বিবাহ হয়। বিয়ের সময় আমির দেওয়ান দের লক্ষা টাকা যৌতুক নেন।

বিয়ের পর থেকে আবারো যৌতুকের টাকা দাবী করেন। যৌতুকে টাকার দিতে অস্বীকৃতি জানালে বকুলকে নানান ভাবে অমানষিক নির্যাতন চালীয়ে আসছে স্বামী আমির দেওয়ান। এর মধ্যে গত দুইদিনে ৩ দফা মাইরধর করা হয় বুকলকে। পরে বুধবার বেলা ১১ টায় বকুলের বাবা কালাচান ও মা তাকে উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাতে ভর্তি করে। তার শরিরের বিভিন্ন স্থানে নিলাফুলা জখম রয়েছে।বকুল বেগমরে দুই সন্তানের জন্য থানায় অভিযোগও করতে পারছেনা।

নির্যাতনের বর্ননা দিয়ে বকুল বেগম বলেন,বিয়ের কয়েক বছর পর থেকে যৌতুকের টাকার জন্য প্রতি সপ্তাহে ৪/৫ বার নির্যাত চালাণো হয়। আর নির্যাতন সইতে না পেরে। চলে যাই বাবার বাড়ী। সেখান থেকে আবার শশুর বাড়ীতে আসলে আবারো শুরুহয় একই নির্যাতন। আমার একটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। তাদের মুখের দিকে তাকিয়ে আইনি ব্যবস্থা নিতে পারছিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here