দশকানিতে এক বৃদ্ধার জমি দখলের চেষ্টা-১৪৪ জারি

map-of-munshiganj-মুন্সিগঞ্জের-মানচিত্র

১০ অক্টোবর ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) : মুন্সিগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের দশকানী গ্রামের মৃত আব্দুল রশিদ ভুইয়ার ছেলে বাদশা ভুইয়া (৮০) নামের এক অসহায় বৃদ্ধার খরিদা সম্পত্তি জোরদখল করে নেয় প্রভাবশালী মহল।

মুন্সিগঞ্জ সদর থানার পঞ্চসার দশকানী গ্রামের বাদশা ভুইয়া ১৯৪৩ ইং সালে পঞ্চসার ৭১নং মৌজা ৭২৮নং খতিয়ানের জে.এল ৩৮ এর ৬৪৩ দাগের অন্তরে বাদশা ভুইয়া, মহিউদ্দিন, সোহরাব সহ যৌথভাবে ৮ শতাংশ জমি খরিদ করেন এবং সরকারের খাজনা পরিশোধ করিয়া ভোগদখলে বহাল তবিয়তে রহিযাছেন।

গত ২৮ আগস্ট একদল প্রভাবশালী মহল জবরদখলবাজ পাঞ্জু ভুইয়ার ছেলে স্বপন (৪০), কাদির (৩৭), আশাবদ্দিন (৩৫), ছায়েদ আলী ভুইয়ার ছেলে মামুন (৩২), রাজন (৪০) আরোও বেশ কিছু লোক বাদশা ভুইয়ার জমিতে প্রবেশ করে জোরপুর্বক জমি দখল করে সেখানে দালান তৈরীর কাজ শুরু করেন।

এ সময় বাদশা ভুইয়া বাঁধা দিতে গেলে তাকে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করে দখলবাজরা। পরে নিরুপায় হয়ে মুন্সিগঞ্জ জেলার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কোর্টে একটি পিটিশন মামলা দায়ের করেন।

যাহার নং ৪০৩/২০১৬ ধারা ১৪৫ বিঃ আইনে। কোর্টের নির্দেশ মোতাবেক মুন্সিগঞ্জ সদর থানা পুলিশ ঘটনারস্থল গিয়ে ১৪৪ ধারা আইন জারী করেন। বর্তমানে দখলকৃত জমিতে ১৪৪ ধারা আইন বহাল তবিয়তে রয়েছে।

এদিকে মামলার বাদী বাদশা ভুইয়া কান্নায় ভেঙ্গে পড়েন এবং জানান আমার খুব কষ্টের টাকায় খরিদ করা সম্পত্তির এক তৃতীয়াংশ জমি দখল করে নিয়েছে দখলবাজরা। আমি আমার সম্পত্তি ফিরে পেতে পিটিশন মামলা দায়ের করেছি। আমি প্রশাসনের সহযোগিতায় আমার সম্পর্ত্তি ফেরৎ চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here