ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানী সহ ৩১ প্রবাসী পেলেন রেমিটেন্স অ্যাওয়ার্ড

22925

জাকির হোসেন সুমন।,  ইতালী  :   ১৯ অক্টোবর ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডটকম) : বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিতে প্রবাসীদের অসামান্য অবদানের স্বীকৃতি প্রদান এবং ব্যাংকিং চ্যানেলে অধিক পরিমাণ বৈদেশিক মুদ্রা পাঠাতে প্রবাসীদের উৎসাহিত করার লক্ষ্যে ৩১ প্রবাসী বাংলাদেশিকে রেমিট্যান্স অ্যাওয়ার্ড প্রদান করেছে বাংলাদেশ ব্যাংক। মঙ্গলবার বিকালে রাজধানীর বাংলা একাডেমিতে ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০১৫’ এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি ছিলেন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ইউনুসুর রহমান, বাংলাদেশ ব্যাংকের গবর্নর ফজলে কবির। অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করে কেন্দ্রীয় ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী।অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্ট।
এক্সচেঞ্জ হাউজ গুিলোর মধ্যে অ্যাওয়ার্ড আর্জন করেছে: ইতালীর ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানি, এসময় প্রতিষ্ঠানের চেয়ারম্যান ইদ্রিস ফরাজী ও ডাইরেক্টর এইচ মনির ফরাজী উপস্থিত থেকে সম্মাননা গ্রহণ করেন। এছাড়াও প্লাসিড এনকে কোরপোরেশন, এন ই সি মানি ট্রান্সফার, কে এম বি ইন্ট: মানি ট্রান্সফার, রেমিট্যান্স অ্যাওয়ার্ডপ্রাপ্তদের মধ্যে জনতা ব্যাংকের আটজন, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের চার জন, সোনালী ব্যাংকের তিন জন, এইচএসবিসি ৩ জন, পূবালী ব্যাংকের ৩ জন, ব্যাংক এশি্য়ার দুই জন, এনআরবি কমার্শিয়াল ব্যাংক দুইজন। বাকি ৬ জন, অগ্রণী, এবিু, ট্রাস্ট, বেসিক, মিউচুয়াল ট্রাস্ট ও এনআরবি ব্যাংক হতে নির্বাচন করা হয়েছে।
অনুষ্ঠানের গভর্নর ফজলে কবির বলেন, হুন্ডি বা অন্যান্য পন্থায় টাকা পাঠালে তা দেশের ক্ষতি। এটিা কালো টাকা। এগুলো জঙ্গি, সন্ত্রাসী কার্যক্রম ও খারাপ কাজে ব্যবহৃত হয়। তাই প্রবাসীদের হুন্ডির মাধ্যমে টাকা না পাঠিয়ে ব্যাংকিং চ্যানেলে টাকা পাঠানোর আহ্বান জানান তিনি।
এসময় বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীসহ বিভিন্ন এক্সচেঞ্জ হাউজের চেয়ারম্যান ও এমডিরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বেস্ট রেমিট্যান্স অ্যাওয়ার্ড আর্জন করেন জাকির হোসেন। কুয়েত প্রবাসী জাকির অগ্রণী ব্যাংকের গ্রাহক। মো. শফিক প্রবাসী ব্যবসায়ী জনতা ব্যাংকের গ্রাহক ওয়ালিউর রহমান, খান মো মুহিবুল বারি, সৈয়দ এ কে আনো য়ারুজ্জামান, আক্তার হোসেন, মো. সেলিম, জাকির হোসেন চৌধুরী, পারভেজ কামাল, আবু মো. জাকারিয়া, রায়হান আলাউদ্দিন, রফিকুল ইসলাম মিয়া, সেলিম মিয়া, শহীদ হোসেন জাহাঙ্গীর, মোহাম্মদ ইসমাইল, নওশাদ আহমেদ, জেড ইউ সাঈদ, দেওয়ান সাদেক আফজাল, ইকবাল হোসেন, নাজমুল হুদা, আলী রেজা, মুর্শিদুজ্জামান, মো. আজম, আব্দুল ওয়াহাব, শাহবুদ্দিন। বন্ডে বিনিয়োগ করে অ্যাওয়ার্ড আর্জনকারীরা হলেন: মাহততাবুর রহমান, ওমর ফারুক, আশি ফ এ চৌধুরী, মোছা: জেসমিন আক্তার, আরিওফ এ চৌধুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here