সোহেল তাজ অবশেষে রাজনীতিতে ফিরে যুগ্ম সম্পাদকের পদ পাচ্ছেন !

taj-hasina

২০ অক্টোবর ২০১৬ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) : স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীনপুত্র সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ দীর্ঘদিন ধরে রাজনীতিতে থেকে দূরে আছেন। ২০০৯ সালে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করে যুক্তরাষ্ট্রে চলে যাওয়া এই নেতা অভিমান ভুলে আবারও আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হচ্ছেন বলে গুঞ্জন চলছে। আগামী ২২-২৩ অক্টোবর দলের ২০তম কাউন্সিলে তাকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হতে পারে বলেও শোনা যাচ্ছে।

এদিকে রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে পরামর্শ চেয়ে ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন সোহেল তাজ। গত ১৪ অক্টোবর দুপুরে তার ফেসবুক পেইজে নিজের ভবিষ্যৎ নিয়ে পরামর্শ চেয়ে স্ট্যাটাস দিয়েছেন। এ নিয়ে ৩ দিন ধরে অনলাইন মাধ্যমে ব্যাপক আলোচনার ঝড় উঠেছে। বিশেষ করে নিজ এলাকা গাজীপুরের কাপাসিয়ায় তার সমর্থকরা ব্যাপক মতামত জানাচ্ছেন। বর্তমানে তার এ স্ট্যাটাসের ১ হাজার ৮০০’র অধিক লাইক, ১৪৭টি মন্তব্য ও ৫৩টি শেয়ার করা হয়েছে। ১৫ অক্টোবর অপর এক স্ট্যাটাসে তিনি মূল্যবান মন্তব্য ও পরামর্শের জন্য সবাইকে অনেক ধন্যবাদ জানিয়েছেন।

সোহেল তাজ নিজের ফেসবুকে লিখেছেন, প্রিয় বন্ধু ও শুভানুধ্যায়ীরা, অনেকদিন ধরেই দেশে আছি এবং বাংলাদেশের লাখো মানুষের জন্য সার্থক কোনো কাজ করে যাওয়ার ইচ্ছাটা তীব্র হচ্ছে। সমান সুযোগ, সম-অধিকার এবং গণতন্ত্রের স্বপ্নে বহু মানুষের ত্যাগ-সংগ্রামে তৈরি এই দেশ।

তিনি আরও বলেন, আপনারা জানেন যে, রাজনীতির মাধ্যমে জনগণের জন্য কাজ করার সর্বোচ্চ চেষ্টা করেছি আমি। রাজনীতিতে ১৯৯৭ সালে যাত্রা শুরু করে ২০১২ সাল পর্যন্ত আমি তা চালিয়ে গেছি। দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলাম, পাশাপাশি সামাজিক কর্মকা-েও জড়িত ছিলাম। তবে সব ধরনের কাজের মধ্যে সবচেয়ে তৃপ্তি পেয়েছি সরাসরি সাধারণ মানুষের কল্যাণ করার মাধ্যমে। এ কারণে আমার সময়, শ্রম দিয়ে সাধারণ মানুষের জন্য কিছু করার সিদ্ধান্ত নিয়েছি আমি।

এ প্রেক্ষিতে আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, আগামী ২০তম কাউন্সিলে দলের যুগ্ম সাধারণ সম্পাদক করা হতে পারে তাকে। আর এর মাধ্যমেই রাজনীতিতে ফিরতে পারেন সোহেল তাজ। এবারের সম্মেলনে দলের যুগ্ম সাধারণ সম্পাদক পদ তিনটি থেকে বাড়িয়ে পাঁচটি করা হতে পারে। আর সেক্ষেত্রে দলের যুগ্ম সাধারণ সম্পাদকের একটি পদ সোহেল তাজ পেতে পারেন বলে সূত্র জানিয়েছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব উল আলম হানিফ আমাদের সময় ডটকমকে বলেন, এবারের কাউন্সিলে গুরুত্বপূর্ণ পদে কে আসবে কে বাদ পড়বে এখন তা বলা যাচ্ছে না। সোহেল তাজের বিষয়ও একইরকম। কাউন্সিলের পরই জানাযাবে।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর এক সদস্য বলেন, আওয়ামী লীগের এবারের সম্মেলনে সোহেল তাজ রাজনীতিতে ফিরে আসতে পারে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তার কথা হয়েছে। তবে কোন পদে থাকছেন নির্দিষ্ট করে বলতে পারব না। তবে যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে থাকার সম্ভাবনাই বেশি।

উল্লেখ্য, ২০০৯ সালের ৩১ মে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করে যুক্তরাষ্ট্রে চলে যান সোহেল তাজ। এর পর ২০১২ সালের ২৩ এপ্রিল তিনি সংসদ সদস্য পদ থেকেও ইস্তফা দেন। সংসদ সদস্য হিসেবে তিনি তার এলাকায় খুবই জনপ্রিয় ছিলেন।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here