মুন্সিগঞ্জের দক্ষিন চরমশুরা গ্রামে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহতের ঘটনায় সাধারণ মানুষের বাড়ি ঘরে তান্ডব (ভিডিওসহ)

মোহাম্মদ সেলিম, দক্ষিণ চরমশুরা থেকে ফিরে: ১১ জুন ২০১৭ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) : মুন্সিগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের দক্ষিণ চরমশুরা গ্রামে আ’লীগের দু’গ্রুপের তান্ডবে সাধারণ মানুষ অসহায় জীবন যাপন করছে। এই গ্রামের মানুষরা এই দু’গ্রুপের কাছে অনেকটা জিম্মি। ঘটনার দিন গরিব মানুষের ঘরের দরজা জানালা ও বেড়া চাপাতি দিয়ে কুপিয়েছে সন্ত্রাসীরা। এটা করেছে মুলত প্রতিপক্ষকে আতংক সৃস্টির জন্য। একটি খোলা ধানের জমিতেও সন্ত্রাসীরা ককটেল নিক্ষেপ করেছে আতংক সৃস্টির জন্য। এখানে স্কুল পড়–য়া এক বালকের মৃত্যু ঘটনার পর এক পক্ষের লোকজন গ্রাম ছাড়া হয়েছে। তারা আশপাশের গ্রামে আশ্রয় নিয়েছে। অনেকে আবার নিকট আতœীয় স্বজনের বাড়িতে আশ্রয় নিয়েছে।
১৯৮৮ সাল থেকে এখানে নানাভাবে রাজনৈতিক ছত্রছায়ায় সন্ত্রাসী তান্ডব চলছে। এই তান্ডবে এখানে প্রায় ২০জন ব্যক্তির মৃত্যু ঘটেছে বলে বিভিন্ন ফেসবুকে দাবি করা হচ্ছে। আর সেই মৃত্যুর একটিও বিচার হয়নি আজ। হত্যাকান্ডের পর বিষয়টি রাজনৈতিক মহলে চলে যায়। এ কারণে সেই হত্যাকান্ড গুলো আর আলো মুখ দেখে না।
২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মতো বিএনপিকে পরাজিত করে আ’লীগের প্রার্থী এম. ইদ্রিস আলী মুন্সিগঞ্জ ৩ আসনে বিজয়ী হন। শুধু তার সময়ে চরকেওয়ার ইউনিয়নে কোন সহিংস ঘটনা ঘটেনি বলে রাজনৈতিক মহল দাবি করছে। সেই সময়টা এখানে শান্তি বজায় ছিল বলে এলাকাবাসী অভিমত প্রকাশ করেছে।
সহিংস ঘটনা নিয়ে চরকেওয়ার ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের এক নারীর সাথে মুন্সিগঞ্জ নিউজ ডটকমের আলাপ হয়। সেই আলাপের ভিডিও ফুটেজ পাঠকের কাছে উপস্থাপন করা হল। (চোখ রাখুন……বিস্তারিত আরো খবর আসছে….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here