মুন্সিগঞ্জে ফল ও বৃক্ষ মেলা উদ্বোধনী অনুষ্ঠানে-মৃণাল কান্তি দাস

19959163_1504940776192879_4405263902889804920_n

১১ জুলাই ২০১৭ (মুন্সিগঞ্জ নিউজ ডেস্ক) :  বনায়ন না থাকায় বন্যা, খড়া, বায়ু দুষণ বৃদ্ধি মুন্সিগঞ্জে ফল ও বৃক্ষ মেলা উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ১টার দিকে মুন্সিগঞ্জ শিল্পকলা একাডেমির অডিটরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

জেলা প্রশাসন, বন অধিদপ্তর ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে শিল্পকলা একাডেমির মূল ফটকের সামনে ও মুন্সিগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারের মাঠ প্রঙ্গনে এ মেলা ৭দিন থাকবে।

এ সময় প্রধান অতিথি এড. মৃণালকান্তিদাস এমপি বলেন, গাছ প্রাণী কুলের জন্য খুবই প্রয়োজনীয়। গাছ যদি আমাদের অক্সিজেন না দেয় আমদের বেঁচে থাকাটা সম্ভব না, তাই গাছ লাগাতে হবে পরিবেশ কে বাঁচাতে হবে।

তিনি আরো বলেন, এই বৃক্ষ আমাদের জীবনের জন্য অপরিহার্য একটি বিষয়। এর জন্য সামাজিক আন্দোলন করতে হবে, বিদ্যালয় ছাত্র, ছাত্রীদের ও সামাজিক আন্দোলনে বোঝাতে হবে। এই গাছ আমাদের যেমন অক্সিজেন দেয় তেমনি ফলজ গাছ আমাদের শরীরে পুষ্টি যোগায়।

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে প্রধান অতিথি বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে আমরা অনেক কাজেই এগিয়ে আসছি আপনারা আর একবার এদেশ শাসনের ভার দিলে আমরা তা পূর্ণ বাস্তবায়ন করবো ইনশাআল্লা। ২০২১ সালের মধ্যে আমরা বাংলাদেশকে মধ্যম আয় ও স্বাধীনতার ৫০ বছর উৎযাপন করতে চাই।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানা সমাপনি বক্তব্যে বলেন আপনারা আপনাদের এই সমাজকে সবুজায়নের মাধ্যমে পরিবেশটা সুন্দর করতে হবে এবং সমাজকে আগামীর প্রজম্মের জন্য সাজিয়ে রাখাটা আমাদের দ্বায়িত্ব ও কর্তব্য। সিঙ্গাপুর যদি আটিফিসিয়ারী বনায়ন করতে পারে, আমরা কেনো পারবো না? আপনাদের সহযোগিতায় মুন্সিগঞ্জ জেলার সরকারী খাল, যাহ অনেকের দখলে আছে তা উদ্ধার করে বনায়ন করবো। সবুজে সাজাই কর্মসূচী বাস্তবায়নে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান জেলা প্রশাসক সায়লা ফারজানা।

19884472_1504944742859149_7123195646069200049_n

উপজেলা কৃষি অফিসার সদর জৎদিশ চন্দ্র দেবনাথ সঞ্চালনায় বক্তারা তাদের বক্তব্যে বলেন গাছ লাগাতে হবে, গাছ যদি না থাকে একসময় আমরা মানব জাতিও থাকবো না।

ফল ও বৃক্ষ মেলা উদ্বোধনী অনুষ্ঠানে মুন্সিগঞ্জ জেলা প্রশাসক সায়লা ফারজানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এড. মৃণাল কান্তি দাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা অঞ্চল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ড.মো: আব্দুল মুঈদ, সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা হোসাইন মুহম্মদ নিশাদ, মুন্সিগঞ্জ জেলা সিভিল সার্জন ডা: মু. সিদ্দিকুর রহমান, জেলা কৃষি সম্পসারন অধিদপ্ত এর উপ-পরিচালক হুমায়ুন কবির।

এ সময় উপস্থিত ছিলেন, মুন্সিগঞ্জ জেলা কৃষকলীগের সভাপতি মহসিন মাখন সহ জেলার সকল কৃষক বৃন্দ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here