মোল্লাকান্দিতে কল্পনা-রিপনের রাজনৈতিক দ্বন্দ্বের সুবিধা নিচ্ছে বিএনপি নেতা রহমত আলী মোল্লা

মোল্লাকান্দিতে কল্পনা-রিপনের রাজনৈতিক দ্বন্দ্বের সুবিধা নিচ্ছে বিএনপি নেতা রহমত আলী মোল্লা

১৩ জানুয়ারি ২০১৮, মুন্সিগঞ্জ নিউজ ডটকম: মুন্সিগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নে চলমান সহিংস ঘটনায় সবচেয়ে সুবিধাজনক অবস্থায় রয়েছেন আধারা ইউনিয়নের শীর্ষ বিএনপি নেতা রহমত আলী মোল্লা।

মোল্লাকান্দি ইউনিয়ন চেয়ারম্যান মহসিনা হক কল্পনার সমর্থক ও এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রিপন পাটোয়ারীর সমর্থকদের মধ্যে স্থানীয় আধিপত্য বিস্তারের সুযোগটি নিয়েছেন এই আলোচিত শীর্ষ বিএনপি নেতা রহমত আলী মোল্লা।
মোল্লাকান্দি ইউনিয়নের শেষ সীমান্ত এলাকার আমঘাটা গ্রামের পর পরই আধারা ইউনিয়নের আধারা গ্রাম শুরু। আর এই আধারা গ্রামেই বসবাস করেন আলোচিত শীর্ষ বিএনপি নেতা রহমত আলী মোল্লা।

মোল্লাকন্দি ইউনিয়ন আবার উত্তপ্তরহমত আলী মোল্লা মহসিনা হক কল্পনার পক্ষ সমর্থন দিয়ে আলোচিত শীর্ষ বিএনপি নেতা রহমত আলী মোল্লা মোল্লাকান্দি ইউনিয়নে নেপথ্যে স্থানীয় আ’লীগের রাজনীতিতে ছড়ি ঘুড়াচ্ছেন বলে এখানকার তৃণমূল আ’লীগ নেতারা অভিযোগ করেছেন।
মোল্লাকান্দি ইউনিয়ন চেয়ারম্যান মহসিনা হক কল্পনা কেন্দ্রিয় এক আ’লীগ নেতার সমর্থনে স্থানীয়ভাবে এখানে প্রভাব বিস্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অন্যদিকে এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রিপন পাটোয়ারী জেলা আ’লীগের এক শীর্ষ নেতার সমর্থনে স্থনীয়ভাবে এখানে পাল্টা প্রভাব বিস্তারের চেষ্টা চালাচ্ছেন।

আর এই কারণেই এখানে চলামান সহিংসতা চলমান পর্যায়ে রয়েছে। এই চলমান সহিংসতার আগুনে ঘি ঢালছেন আলোচিত শীর্ষ বিএনপি নেতা রহমত আলী মোল্লা।

রক্তাক্ত মোল্লাকান্দিতে অস্ত্রধারী ব্যক্তিরা কারা৩ জানুয়ারি মোল্লাকান্দি ইউনিয়নে সহিংসতায় অস্ত্র, রসত গোলা বারুদ ও ম্যান পাওয়ার দিয়ে কল্পনাকে সাহায্যে করেছেন আলোচিত শীর্ষ বিএনপি নেতা রহমত আলী মোল্লা। তাদের বিরুদ্ধে এমন অভিযোগ করছেন এখানকার তৃনমূল আ’লীগ নেতারা।
এই ঘটনার পর আলোচিত শীর্ষ বিএনপি নেতা রহমত আলী মোল্লা কিছুদিন বাড়ি থাকলেও এখন অসুস্থ্যতার নামে গা ঢাকা দিয়েছেন ঢাকার দিকে।

পুলিশ আলোচিত শীর্ষ বিএনপি নেতা রহমত আলী মোল্লাকে গ্রেফতার করলে ছবিতে প্রকাশ অস্ত্রধারীদের খোঁজ পেতেন বলে এলাকাবাসী ধারণা করছেন। কিন্তু রহস্যজনক কারণে পুলিশ এই পথ এড়িয়ে চলছেন।

রক্তাক্ত মোল্লাকান্দিতে অস্ত্রধারী ব্যক্তিরা কারা 1মুন্সিগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়নের সোলার চর গ্রামে ১৯৭১ সাল থেকে ২০১৭ পর্যন্ত যতটি হত্যাকান্ড হয়েছে তার মূলনায়ক হচ্ছেন আলোচিত শীর্ষ বিএনপি নেতা রহমত আলী মোল্লা। এই রকম অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।
আধার ইউনিয়নের আধরা গ্রাম, সোলার চর, বকুলতলা, শরাহাটি, সফুরাকান্দি গ্রাম মিলিয়ে তার একটি বিশাল বাহিনী রয়েছে বলে এলাকায় অভিযোগ শোনা যাচ্ছে।

আধারার বাবুল, সফুরা কান্দি গ্রামের হারুন অর রশিদ কাইল্লা, বিল্লাল, বুধা, বকুলতলার, রমজান, প্রবাসী কাশেম, সোলারচর গ্রামের শাহেখ মিজি যাদের বিরুদ্ধে অস্ত্র, হত্যা, চাঁদাবাজি, ছিনতাই, একাধিক মামলা আদালতে বর্তমানে বিচারাধীন রয়েছে।
এরা সবাই বিএনপির আলোচিত শীর্ষ বিএনপি নেতা রহমত আলী মোল্লা বাহিনীর অন্যতম ক্যাডার বলে স্থানীয়ভাবে শোনা যাচ্ছে।

মোল্লাকান্দিতে বারুদের গন্ধ ককটেল তৈরির কারিগর২০১১ সালে যুবলীগ কর্মী রুবেল হত্যার অন্যতম আসামি আলোচিত শীর্ষ বিএনপি নেতা রহমত আলী মোল্লা। তিনি বর্তমানে এই মামলায় জামিনে আছেন।
২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত চারদলীয় জোট বিএনপি ক্ষমতার সময় আধারা ও মোল্লাকান্দি ইউনিয়নের হাজার হাজার আওয়ামী লীগ নেতা কর্মীরা

আলোচিত শীর্ষ বিএনপি নেতা রহমত আলী মোল্লা নির্দেশে তার বাহিনীর অত্যাচারে বাড়ি ঘর ভাংচুরসহ নানা অত্যাচারে তারা গ্রাম ছাড়া হয়। বর্তমানেও এই আ’লীগ সরকারের সময়েও এখানকার আ’লীগ নেতারা গ্রাম ছাড়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here