মুন্সিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ১লা বৈশাখ উদযাপিত

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

সোমবার, ১৫ এপ্রিল ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

Munshiganj-News-14.04.19-4-736x420

মুন্সিগঞ্জের ৬টি উপজেলা সদরে বণ্যাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ ১লা বৈশাখ উদযাপিত হয়েছে। এক্ষেত্রে মুন্সিগঞ্জ সদর উপজেলায় জেলা শিল্পকলা একাডেমীর সামনে থেকে সকাল সাড়ে ৭টার সময় বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রার নেতৃত্বে ছিলেন জেলা প্রশাসক সায়লা ফারজানা। জেলা প্রশাসনের আয়োজনে রোববার (১৪এপ্রিল) আনন্দ শোভাযাত্রা শেষে জেলা কারেক্টরেট মাঠে পান্তা, ভরতা ইলিশের আয়োজন করা হয়।

Munshiganj-News-14.04.19-3-696x334

এ সময় অন্যান্যদের মধ্যে শোভা যাত্রায় অংশ নেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহা: হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানসহ পুলিশ সুপার কার্যালয় ও জেলা প্রশাসনের কার্যালয়ের সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

র‌্যালীতে মুন্সিগঞ্জ পৌরসভার সকল মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকগণ নানা রঙ বেরঙের কাপড় পড়ে অংশ নেয়। এছাড়াও সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা ও কর্মচারীগণ এই বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ গ্রহণ করেন।

শোভা যাত্রাটি জেলা শিল্পকলা একাডেমীর সামনে থেকে বের হয়ে সুপার মার্কেট হয়ে সদর রোড দিয়ে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসন কার্যালয় সামনে ঈদগাহের মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন পহেলা বৈশাখ উপলক্ষে বিভিন্ন স্টলে দেশীয় খাবার তৈরী করে বিক্রি করা হয়।

অপরদিকে সকল উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে শোভা যাত্রা অনুষ্ঠিত হয়। ফারুক আহাম্মেদ (সদর), হাসান সাদী (গজারিয়া), মোহাম্মদ কবিরুল ইসলাম খান (লৌহজং),

মোহা: জাহিদুল ইসলাম (শ্রীনগর), হাসিনা আক্তার (টংগীবাড়ি) উপজেলায়ও পহেলা বৈশাখ উপলক্ষ্যে র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সিরাজদিখান উপজেলা আনন্দ শোভাযাত্রাটি উপজেলার শিকদার কমপ্লেক্স সিনেপ্লেক্স এর সামনে থেকে বের হয়ে গোয়ারবাড়ী মোড় (ইউএনও) পার্কে গিয়ে সমাপ্তি ঘটে। এরপর পান্তা ইলিশ ভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী মহিউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার আশফিকুন নাহার,

সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ মোঃ ফরিদ উদ্দিন। এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক ও উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ অংশ গ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here