ইতালিতে বাংলা কাগজ কমিউনিটি এওয়ার্ড সম্পন্ন

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

জাকির হোসেন সুমন:

received_344561999365079

ইতালি বাংলা কাগজ কমিউনিটি এওয়ার্ড এ বিভিন্ন ক্যাটাগিরিতে ২০ জনকে  সন্মাননা প্রদান করা হয়েছে। মরোক্ক ,স্পেন ও ফ্রান্সের পর এবার ইতালী প্রবাসী বাংলাদেশী কমিউনিটিতে কাজের স্বীকৃতিস্বরূপ এই সম্মাননা প্রদান করেছে যুক্তরাজ্য, স্পেন ও বাংলাদেশ থেকে প্রকাশিত বাংলা কাগজ পত্রিকা।

ভেনিস বাংলাদেশী কমিউনিটির ইতিহাসে এই প্রথম বড় কোনো অনুষ্ঠানে শতাধিক বৃটিশ বাংলাদেশি যোগ দেন । অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ১৯ জন প্রবাসী বাংলাদেশিকে ও একজন ইতালীয়ানকে সম্মাননা পদক প্রদান করা হয়। যিনি জীবন কালে বাংলাদেশের জাতীয়তা লাভ করেন ।

আর মৃত্যুর পর তার লাশ সমাহিত করা হয় ইতালী থেকে বাংলাদেশে নিয়ে। এই অনুষ্ঠানে অংশ নিতে বাংলা কাগজ পরিবারের অধিকাংশ সদস্যসহ যুক্তরাজ্য থেকে দুই শতাধিক বৃটিশ বাঙালী এবং ইউরোপের বিভিন্ন দেশ থেকে গণমাধ্যমকর্মীসহ

কমিউনিটির শীর্ষ নেতৃবৃন্দ এই  অনুষ্ঠানে যোগ দেন।জাকজমকপূর্ণ ও  বর্ণাঢ্য অনুষ্টানে ইতালীর বিভিন্ন শহরে বাঙালী কমিউনিটিতে সাফল্য অর্জনকারী কীর্তিমান ব্যক্তিদের এই এওয়ার্ড প্রদান করা হয়।

ভেনিসের চার তারকা হোটেলের বলরুমে বাংলা কাগজের নির্বাহি সম্পাদক রিয়াদ আহাদ ও ফেরদৌসী আক্তার পলির উপস্থাপনায় অনুষ্ঠিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে আগত অতিথিরা বলেন এই সম্মাননা ইতালীর নতুন প্রজন্মকে আরো ভালো কাজে উৎসাহিত করবে।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলা কাগজের ইতালি  ব্যুরো প্রধান নাজমুল হোসেন ,ভেনিস প্রতিনিধি সোহেল মিয়া,রোম প্রতিনিধি লাবণ্য চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন চ্যানেল এস এর চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী,আই অন টিভির পরিচালক

রেজা আহমেদ চৌধুরী ফয়সল শোয়েব,লন্ডন বাংলা প্রেসক্লাব এর সাবেক সভাপতি নাহাস পাশা,লন্ডন প্রেসক্লাবের নির্বাচিত সভাপতি এমদাদুল হক চৌধুরী,সাধারণ সম্পাদক মোহাম্মদ জোবায়ের,সহ সভাপতি তারেক চৌধুরী,তাহসীর মাহমুদ,আনাস পাশা,জনমত পত্রিকার সম্পাদক নবাব উদ্দিন,টিভি ওয়ান এর পরিচালক গোলাম রসূল।

এছাড়াও বাংলা কাগজের সাধারণ সম্পাদক খসরু খান,ডিরেক্টর রুহুল আমিন চৌধুরী,সৈয়দ কবির আহমেদ,আব্দুল কাদির,সুফিয়া আলম,মুজিবুল হক রাজু,মাসরুর আহমেদ হারুন,আব্দুল এম চৌধুরী সুমন,শওকত হোসাইন।
কমিউনিটির বিভিন্ন কাজে অবদানের জন্য ইতালীতে বাংলা কাগজের এই অসরে এওয়ার্ড প্রাপ্তরা হলেন

১)  চিকিৎসা বিজ্ঞানে ড: রাসেল মিয়া
২) কমিউনিটি উন্নয়নে মুজিবুর রহমান সরকার
৩) সাংবাদিকতায় লুৎফুর রহমান,

৪) কমিউনিটি উন্নয়নে সৈয়দ কামরুল সারওয়ার
৫) ব্যান্ডিং বাংলাদেশ টাটকা ব্র্যান্ড এমদাদুর রহমান চৌধুরী,
৬) ফ্র্যান্ডস ইন বাংলাদেশ মারিনো রিগন

৭)  সফল ব্যবসায়ী ইকরাম ফরাজী ,
৮) কুদ্দুস চৌধুরী,
৯) তাজুল ইসলাম,

১০) নজরুল ইসলাম,
১১) বরকত মৃধা ,
১২) রিপন সরকার

১৩)কমিউনিটি সেবায় অলি উদ্দিন শামীম
১৪) কমিউনিটি নারী নেতৃত্বে হুসনেয়ারা বেগম
১৫) কমিউনিটি নারী নেতৃত্বে লায়লা শাহ

১৬) তরুণ প্রজন্মের নারী ডালিয়া আক্তার সুমি
১৭) ইউনিটি নেতৃত্বে ভেনিস বাংলা স্কুল
১৮) ইউনিটি নেতৃত্বে ব্যাংকার সমিতি রোম,

১৯) শিশু প্রতিবায় অংকুর
২০) মরোনোত্তর  লুৎফুর রহমান খান।

এওয়ার্ড প্রদান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান লন্ডন , আমেরিকা ও ভেনিসের শিল্পিরা গান ও নৃত্য পরিবেশন করেন। এ সময় ইতালি রোম,মিলান ,ভেনিস  সহ  ইউরোপের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  এওয়ার্ড

প্রাপ্তরা বলেন এমন আয়োজন অবশ্যই প্রসংশার দাবীদার। সমাজে উন্নয়নে যারা কাজ করে তারা উৎসাহ পাবে।পুরো এওয়ার্ড অনুষ্ঠানকে সুন্দর ও সফল করতে সার্বিক তত্ত্বাবধানে ও সহযোগিতা করে ভেনিস বাংলা স্কুলের কার্যকরী কমিটি,শিক্ষা কমিটির উপদেষ্টারা ও স্কুলের সাথে সম্পৃক্ত সকলেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here