মুন্সিগঞ্জ সিভিল সার্জন অফিসে ব্যাপক আয়োজন: শুরু হচ্ছে জাতীয় পুষ্টি সপ্তাহ

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

সোববার, ২২ এপ্রিল ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

মোহাম্মদ সেলিম:

Munshiganj-News-22.04.2019-2-Pic

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে জাতীয় পুষ্টি সপ্তাহ। এ উপলক্ষে মুন্সিগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ-মুন্সিগঞ্জ সিভিল সার্জন অফিস সপ্তাহব্যাপী কর্মসূচি ঘোষণা করেছেন।

এ সাতদিনের কর্মসূচির মধ্যে রয়েছে প্রথম দিন ২৩ এপ্রিল মঙ্গলবার সকাল ৯টার দিকে মুন্সিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি থেকে এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। র‌্যালিতে সুসজ্জিত পুষ্টি গাড়ি ব্যবহার করা হবে বলে কর্মসূচিতে ঘোষণা করা হয়েছে।

একইদিনে র‌্যালি শেষে সকাল সাড়ে ৯টার দিকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে এ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিন ২৪ এপ্রিল বুধবার সকাল ১০টার দিকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে মাতৃপুষ্টি বিষয়ে সচেতনতা তৈরীর লক্ষ্যে কাউন্সেলিং সেমিনার অনুষ্ঠিত হবে।

একই সময় একই দিনে মুন্সিগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদে কৃষকদের নিয়ে মৌসুম অনুযায়ী ফলমূল ও শাক সবজি উৎপাদন নিয়ে আলোচনা সভা ও এ বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

তৃতীয় দিন ২৫ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাল চত্বরে মা-বাবা, বৌ শাশুড়ীদের নিয়ে স্বাস্থসম্মত ও পুষ্টিকর তৈরীকৃত খাবার নির্বাচন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পুষ্টির গুরুত্ব, স্যানিটেশন ও হাইজিন বিষয়ে পাঠদান কর্মসূচি পালন করা হবে। এ উপলক্ষে মুন্সিগঞ্জ জেলা শিশু একাডেমীতে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

চতুর্থ দিন ২৬ এপ্রিল শুক্রবার সকাল ১০টার দিকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাল ও সিভিল সার্জন অফিসে পুষ্টি মেলা ও পুষ্টি মেলাতে কাউন্সিল সেশন অনুষ্ঠিত হবে। একইদিন মুন্সিগঞ্জ জেলার সকল ধর্মীয় উপাসনালয়ে পুষ্টি সংক্রান্ত তথ্য প্রদান ও পবিত্র জুম্মার নামাজের খুৎবার আগে পুষ্টি সংক্রান্ত বক্তব্য প্রদান করা হবে।

পঞ্চম দিন ২৭ এপ্রিল শনিবার মিডিয়াতে প্রচার প্রচারণা, ডকুমেন্টারী প্রদর্শন ও স্থানীয় সংবাদপত্রে সম্পাদকীয় প্রকাশ করা হবে।

ষষ্ঠ দিন ২৮ এপ্রিল রোববার সকাল ১০টার দিকে মুন্সিগঞ্জ সিভিল সার্জন অফিসে বয়স্কদের পুষ্টি ও পুষ্টি উন্নয়নে বহুমাত্রিক সমম্বয়ের গুরুত্ব ও করনীয় আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সপ্তম দিন ২৯ এপ্রিল সোমবার সকাল ১০টার দিকে মুন্সিগঞ্জ সিভিল সার্জন অফিসে মিডিয়ার প্রতিনিধিগণদের নিয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হবে। একই দিন বিভিন্ন কার্যক্রমের পুরস্কার প্রদান করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here