শ্রীনগরে শাহীন হত্যায় সাতজনের যাবজ্জীবন

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

20525451_1426427024106101_6148304395273762016_nশ্রীনগরে যুবলীগ নেতা শাহীন হত্যার দায়ে সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৬ জনকে বেকসুর খালাস দেওয়া হয়।

ঢাকার তিন নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. মনির কামাল গতকাল মঙ্গলবার এ রায় ঘোষণা করেন। কারাদন্ডের পাশাপাশি প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই মাস কারাদণ্ড ভোগ করতে হবে।

দন্ড প্রাপ্তরা হলো- রাজা খাঁ, সোহেল চৌকিদার, ইমারত চৌকিদার, আওলাদ চৌকিদার, মো. বাঁধন, রনি কাজী ও মাসুদ তালুকদার। রায় ঘোষণার সময় শুধু রাজা খাঁ আদালতে উপস্থিত ছিল। অন্যরা পলাতক।

তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এ ছাড়া অপরাধ প্রমাণ না হওয়ায় মামলার ১৬ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

রায়ের বিবরণে বলা হয়, ২০১৪ সালের ৬ মার্চ সন্ধ্যায় ঢাকার গুলিস্তান থেকে বাসে শ্রীনগরে ফিরছিলেন শাহীন। পথে আল-আমিন বাজারের কাছে বাসটি থামিয়ে পিস্তল ও রামদা নিয়ে তার ওপর হামলা চালায় আসামিরা।

তারা শাহীনের বুকে-পেটে গুলি করে ও কুপিয়ে জখম করে। পরে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে ১৫ মার্চ সকালে শাহীন মারা যান। পূর্বশত্রুতা ও রাজনৈতিক বিরোধের জেরেই এ হামলা চালানো হয়েছিল বলে রায়ে বলা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here