সিরাজদিখানে মসজিদের জমি দখল করে ভবন নির্মাণ

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

শনিবার, ২৭ এপ্রিল ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

মোহাম্মদ রোমান হাওলাদার

Sirajdikhan News 27.04.19(1)

সিরাজদিখানে মসজিদের জমি দখল করে উত্তর রাঙ্গামালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামে একটি ভবন নির্মান কজের অভিযোগ পাওয়া গেছে। এতে করে স্থানীয় এলাকাবাসী ও মুসল্লিদের মাঝে চাপা ও প্রকাশ্য ক্ষোভ বিরাজ করছে।

সরেজমিনে জানা যায়, উপজেলার উত্তর রাঙ্গামালিয়া মৌজার আর এস ১২৬ নং খতিয়ানের ২৭৪,২৭৫ ও ২৭৬ নং দাগের ৫৫ শতাংশ জমি উত্তর রাঙ্গামালিয়া শাহি জামে মসজিদের নামে ওয়াক্ফ এস্ট্রেট করা হয়েছে।

Sirajdikhan News 27.04.19(2)স্থানীয়রা বলেন, অর্থের অভাবে মসজিদটি মাত্র ২ থেকে আড়াই শতাংশ জমির উপর করা হয়েছে। অবশিষ্ট জায়গায়টি ঈদের জামায়াতসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে আমারা ব্যবহার করে আসছি।

মসজিদের জমির পাশে উত্তর রাঙ্গামালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় নামে আর এস ১০ নং খতিয়ানের ২৭৩, ১২৮ ও ২৫৬ নং দাগের ৫৭ শতাংশ জমি রয়েছে।

অথচ বিদ্যালয়ের জমিটিতে ভবন নির্মাণ না করে প্রাথমিক বিদ্যালয় কমিটির বর্তমান সভাপতি স্থানীয় প্রভাবশালী হাজী জুলহাস তালুকদার জোর পূর্বক মসজিদের জমিতে বিদ্যালয়ের ভবন নির্মাণ করছেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজী জুলহাস তালুকদার বলেন, এলাকাবাসীসহ সকলের সিদ্ধান্ত অনুযায়ী বিদ্যালয়ের ভবনটি মসজিদের জমির উপর করা হচ্ছে।

এ ব্যাপারে সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার জানান, এখনো কেউ আমার কাছে অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here