গজারিয়ায় জামালদি স্ট্যান্ডের মুক্তিযোদ্ধার দোকানে তালা: সম্পত্তি দখলের পায়তারা !

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

Jamldi-696x563

মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের জামালদি স্ট্যান্ডের মুক্তিযোদ্ধার একটি দোকানে তালাবদ্ধ করেছে স্থানীয় ভূমিদস্যু রিপন।

সম্পত্তি হাত ছাড়া হওয়ার ভয়ে রবিবার (২৮ এপ্রিল) বিকালে রিপনের নেতৃত্বে তার দলবল এসে দোকানে তালা দিয়ে বন্ধ করে দেয়।

তালা দিয়ে বন্ধ করে দেওয়ায় মুক্তিযোদ্ধা পরিবারটি আতংকগ্রস্থ হয়ে পড়েছে। সন্ত্রাসী ভূমিদস্যু রিপনের কাছে বীর মুক্তিযোদ্ধা পরিবার এখন অসহায়। বিষয়টি পূর্ব থেকে প্রশাসনের নলেজে থাকায় পরের দিনই রিপনের দলবল লোকচক্ষুর অন্তরালে তালা খুলে দেয়।

বীর মুক্তিযোদ্ধা মো: আ: রাজ্জাক (৬২) জানান, গজারিয়া থানাধিন সি এস ৩৭৫ নং ছয়আনী মৌজা, ৩৮৫ নং বড় বালুয়াকান্দি মৌজা এবং ৩৮০ নং ছোট বালুয়াকান্দি মৌজাস্থিত নালিশী নিন্মে তপছিলভূক্ত সম্পত্তিতে পৈত্রিক ও ক্রয় সূত্রে মালিক হইয়া প্রায় শত বছরের উর্ধ্বকাল যাবৎ ভোগ দখলে থাকিয়া শান্তিপূর্ণভাবে বসবাস করিয়া আসছেন।

মোহাম্মদ আলীর ছেলে বাদল, আ: মতিন, শামিম মিয়া সর্ব পিতা মৃত মমতাজ উদ্দিন, রিপন মিয়া পিতা মতিন মিয়া আয়নাল পিতা মৃত গেদু মিয়া, কবির হোসেন পিতা মৃত মোকসুদ আলী সর্ব সাং তেতৈতলার এই গ্রুপটি এলাকায় বিভিন্ন অপকর্ম করে আসছে। এরই ধারাবাহিকতায় আমার পৈত্রিক ও ক্রয়কৃত সম্পত্তিও দখল করার পায়তারা করছে এই চক্রটি।

বীর মুক্তিযোদ্ধা আ: রাজ্জাকের উক্ত সম্পত্তি জোর পূর্বকভাবে জবর দখলের পায়তারা করে আসছে। এ বিষয়ে বিজ্ঞ গজারিয়া সহকারি জজ আদালতে দেওয়ানী মামলা (১৩৩/১২) করি। বিজ্ঞ আদালত উক্ত মামলায় আমার কাগজপত্রাদি সঠিকভাবে যাচাই বাছাই করিয়া আমার পক্ষে রায় প্রদান করেন। আদালত থেকে রায় প্রাপ্ত হওয়ার পরও বিবাদীগণের ভয়ে মালিকানাধীন সম্পত্তির ভোগ দখল করতে পারছেন না।

একজন মুক্তিযোদ্ধাকে কিভাবে বারবার হয়রানী করে যাচ্ছে রিপন গং। একজন মুক্তিযোদ্ধা যাতে কোন ভূমিদস্যু দ্বারা ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়ে কর্তৃপক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে বলে পরিবারটি আশা করছে।
এ বিষয়ে রিপানের সাথে যোগাযোগ করে পাওয়া যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here