সিরাজদিখানে মালখানগর বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্র সংসদের নির্বাচনের দাবি

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

রোববার, ৫ মে ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

সাকিব আহমেদ বাপ্পী

clge pic

সিরাজদিখান উপজেলার ঐতিহ্যবাহী মালখানগর বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্রসংসদের কমিটি গঠনে দ্রুত নির্বাচনের দাবী জানিয়েছে শিক্ষার্থীরা।

সূত্র মতে বিগত বছর ২০১৮ সালের ২৮ই জুলাই শিক্ষার্থীর ভোটে নির্বাচনের মাধ্যমে ছাত্রসংসদ গঠনের তফসিল ঘোষণা করে কলেজ কতৃপক্ষ।

তবে নির্ধারিত সময় নির্বাচনের পূর্বেই তা স্থগিত করে দেয় কতৃপক্ষ। এর পর প্রায় ৯মাস কেটে গেলেও কলেজটিতে ছাত্র সংসদের নির্বাচন অনুষ্ঠিত হয়নি। এর প্রেক্ষিতেই ছাত্রসংসদ নির্বাচনের দাবি উঠেছে শিক্ষার্থীদের মাঝে।

কলেজের একাদশ, দ্বাদশ সহ স্নাতক বিভিন্ন বর্ষের একাধিক শিক্ষার্থী জানায়, তফসিল ঘোষণা করা হলেও পরবর্তীতে নির্বাচন স্থগিত করে দেয় কতৃপক্ষ।

এতে বিদ্যাপীঠটিতে শিক্ষার্থীদের নেতৃত্ব সৃষ্টিতে বিগ্নতা ও সংসদের বিভিন্ন কাজ ব্যহত হচ্ছে। তারা জানায়, গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন না করে পরবর্তীতে একটি এডহক কমিটি গঠন করা হয়েছে।

যার মাধ্যমে ছাত্রদের নেতৃত্ব দেওয়া হচ্ছে। এনিয়ে শিক্ষার্থীদের মধ্যে রয়েছে ক্ষোভ। দ্রুত নির্বাচনের মাধ্যমে সমস্যা সমাধানের দাবি তুলেন তারা।

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক পূর্বে নির্বাচনের ভিপি প্রার্থী এক শিক্ষার্থী জানায়, শিক্ষার্থীদের সরাসরি ভোটে মাধ্যমে ছাত্র সংসদ নির্বাচন হওয়ার কথা থাকলেও কলেজ কতৃপক্ষ তা করেনি। এডহক কমিটি কৃতপক্ষের ইচ্ছায় তৈরি হয়েছে। এতে শিক্ষার্থীদের গনতন্ত্র চর্চা ব্যাহত হচ্ছে।

কলেজের ছাত্রসংসদের গঠনতন্ত্র প্রণয়ন কমিটির আহ্বায়ক হাবিবুর রহমান নির্বাচন স্থগিত হওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, কলেজ কতৃপক্ষের নির্দেশনায় শিক্ষার্থীদের ভোটের মাধ্যমে ক্লাস ক্যাপ্টিন ও ক্লাস ক্যাপ্টিনদের নিয়ে ছয় মাসের জন্য একটি এডহক কমিটি গঠন করা হয়েছে। ছয় মাসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ শফিউদ্দিন হাওলাদার জানান, ছাত্র সংসদ গঠনে তফসিল ঘোষণার পর কয়েকজন বিভিন্ন পদপ্রার্থী নির্বাচন বয়কট করলে নির্বাচন স্থগিত করা হয়। তবে অচিরেই নির্বাচন দেওয়ার প্রচেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here