মহাকালীতে জন্ম নিবন্ধনে গ্রাহকদের থেকে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

বুধবার, ১৫ মে ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

mahakhalitaf1

মুন্সিগঞ্জ সদর উপজেলার মহাকালী ইউনিয়নে ডিজিটাল জন্ম নিবন্ধনে গ্রাহকদের থেকে অতিরিক্ত ফি আদায়ের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

গত সোমবার রাত থেকে ফেসবুকের বিভিন্ন পেজে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ডিজিটাল জন্ম নিবন্ধনের জন্য ইউনিয়নে কর্মরত এক মহিলা উদ্যোক্তা এক নারী সেবা গ্রহীতার কাছে ৫০ টাকা রশিদ দেওয়ার বিপরীতে ৪৫০ টাকা দাবি করছে। সেবাদাতা নারী বলছেন, জন্ম নিবন্ধনের জন্য ৫০ টাকা সরকারি ফি কিন্তু ৪শ টাকা উদ্যোক্তাদের খরচ।

এ বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়, ভুক্তভোগী নারী সেবা গ্রহীতা একজন শিক্ষার্থী।

নিজের পরিচয় না জানিয়ে অভিযোগ করে বলেন, গত ২ মে থেকে মহাকালী ইউনিয়নে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে।

এর জন্য প্রত্যেককে ডিজিটাল জন্ম নিবন্ধন সংগ্রহ করতে হচ্ছে। এরই মধ্যে প্রায় ২ হাজার সেবা গ্রহীতা ডিজিটাল জন্ম সনদ গ্রহণ করেছে। আরও অনেকে করবেন। তাদের প্রত্যেকের থেকে অতিরিক্ত টাকা আদায় করা হয়।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ইউনিয়ন পরিষদ সচিব গোলাম মোস্তাফা ব্যাখ্যা করে বলছেন, ডিজিটাল জন্ম নিবন্ধনের জন্য ৪৫০ টাকা করে দিতে হবে।

এ ব্যাপারে কথা বলতে মহাকালী ইউনিয়ন পরিষদ সচিব মো. গোলাম মোস্তাফাকে ফোন করা হলে তিনি নিজের পরিচয় অস্বীকার করে ফোন কেটে দেন।

তবে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াজুল ইসলাম বিরাজ জানান, আমার অগোচরে তারা অতিরিক্ত টাকা নিচ্ছিল বলে অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

অবজারভার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here