শ্রীনগরে সরকারি রাস্তার কাজে গ্রামবাসীর কাছ থেকে টাকা উত্তোলনের অভিযোগ

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

বুধবার, ২২ মে ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

20525451_1426427024106101_6148304395273762016_nশ্রীনগর উপজেলায় একটি সরকারি রাস্তার কাজে গ্রামবাসীর কাছ থেকে টাকা উত্তোলন করা হয়েছে। উপজেলার তন্তর ইউনিয়নের কাননীসার-পুরারবাগ নামক প্রায় আড়াই কিলোমিটার রাস্তার কাজে ভেকু ও ড্রেজার দিয়ে মাটি ভরাটের কাজ চলছে। রাস্তাটির পুরারবাগ অংশে ৪০০ মিটার রাস্তার কাজের জন্য ২০-২৫টি পরিবারের কাছ থেকে ওই এলাকার মো. ইদ্রিস ও আলমগীর টাকা উত্তোলন করেছে বলে সূত্রমতে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউনিয়ন পরিষদের সরকারি ১% এর টাকায় রাস্তার কাজ করা হচ্ছে। পুরারবাগ অংশের দিকে রাস্তার কাজের জন্য ইদ্রিস ও আলমগীর টাকা উত্তোলন করছেন। স্থানীয়রা টাকা দেয়ার কথা স্বীকার করলেও কে কত টাকা দিয়েছেন এ বিষয়ে কেউ মুখ খুলতে রাজি হননি।

অপর একটি সূত্র জানায়, সরকারি রাস্তার কাজের কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে এভাবে টাকা নেয়ার এখতিয়ার তাদের নেই। এতে করে অনেকের টাকা দেয়ার সামথ্য না থাকা শর্তেও কষ্ট করে টাকা দিতে বাধ্য হচ্ছে। রাস্তার কাজে অতি উৎসাহি এমন কিছু ব্যক্তি রয়েছে তারা রাস্তার কাজে তদারকির দায়িত্বে থেকে অর্থ হাতিয়ে নেয়ার সুযোগ খুঁজচ্ছেন বলে সূত্রটি জানায়।

মো. ইদ্রিস আলীর টাকা উত্তোলন করার বিষয়টি স্বীকার করেন। তবে এ পর্যন্ত কত টাকা উত্তোলন করা হয়েছে এ বিষয়ে তিনি সঠিক করে কিছু বলতে চাননি। আলমগীরের কাছে এ বিষয়ে জানতে তার মুঠো ফোনে একাধিকবার কল করা হলেও তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।

তন্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ইউনিয়ন পরিষদের ১% এর বরাদ্দকৃত পাঁচ লাখ টাকায় ১৪ ফুট প্রস্ত ও আড়াই কিলোমিটার দৈঘ্য এবং সাত ফুট উচ্চতা রাস্তাটির মাটি ভরাটের কাজ চলছে। জনসাধারণের কাছ থেকে রাস্তার কাজে টাকা উত্তোলনের বিষয়টি সঠিক নয় বলে তিনি দাবি করেন।

নিউজজি/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here