অস্ট্রিয়ার ভিয়েনার ইউনিভার্সিটিতে বাংলাদেশীর সাফল্য

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

সোমবার, ২৭ মে ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

    
জাকির হোসেন সুমন ,  ব্যুরো চীফ ইউরোপ :
received_2040187202949911টেকনিক্যাল ইউনিভার্সিটি অব ভিয়েনার ম্যানেজম্যান্ট ইঞ্জিনিয়ারিং থেকে সাফল্যের সাথে এম এস সি সম্পন্ন করেছে  বাংলাদেশী অস্ট্রিয়ান এলিন কালাম। গতকাল টেকনিক্যাল ইউনিভার্সিটি ভিয়েনার  এক সমাবর্তন অনুষ্ঠানে কর্তৃপক্ষ এলিন কালামের হাতে সার্টিফিকেট প্রদান করেন।
এলিনের এই সাফল্যে ভিয়েনাস্থ  বাংলা কমিউনিটির মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। বিশেষ করে প্রবাসী বাংলাদেশীরা এলিনের সাফল্যে গর্বিত। এই বিষয়ে এলিন কালাম বলেন, আমার বাবা মা এবং আমার পরিবারের সাহায্য ছাড়া আমি এই সাফল্য পেতাম না।
বিশেষ করে আমার পরিবার আমাকে মানসিকভাবে যেভাবে উথসাহ দিয়েছে সেই জন্য আমার পরিবারের প্রতি আমি কৃতজ্ঞ। আমার এই সাফল্য আমার বাবা মা এবং পরিবারের কারনে সম্ভব হয়েছে। উল্লেখ্য এলিন কালাম ২০০২ সালে বাবা মার সাথে অস্ট্রিয়ায় আসেন।
received_1294725374014876স্থানীয় স্কুলে সাফল্যের সাথে উত্তীর্ন হওয়ার পর ভিয়েনা ইউনিভার্সিটির এনথ্রোফিজিক্স থেকে স্মাতক সম্পন্ন করেন। তিনি অস্ট্রিয়ার বেশ কয়েকটি নামকরা প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি জার্মানির লুফথানসা এয়ারলাইন্সে কর্মরত আছেন। ক্রিকেটপ্রেমী এলিন কালাম বাংলাদেশ ক্রিকেট ক্লাবের অস্ট্রিয়ার একজন সক্রিয় সদস্য।
এলিন কালামের এই সাফল্যে বাংলাদেশ   ক্রিকেট অস্ট্রিয়ার প্রেসিডেন্ট জাফর ইকবাল বাব্লু বলেন, বাংলাদেশ ক্রিকেট ক্লাবের প্রতিষ্টালগ্ন থেকে এলিন আমাদের সাথে ছিলেন এবং তিনি আমাদের দলের একজন গুরুত্তপুর্ন সদস্য হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। এলিন কালামের এই সাফল্যে আমরা বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার পক্ষ থেকে অভিনন্দন জানাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here