মহাকালী ইউনিয়নে সনাকের সভা

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

সোমবার, ২৭ মে ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

1আজ সোমবার মুন্সিগঞ্জ সদর উপজেলার মহাকালী ইউনিয়নের ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের স্থানীয় জনগণের মতামতের ভিত্তিতে বার্ষিক উন্নয়ন পরিকল্পনা প্রণয়নের প্রতিশ্রুতি দিলেন মহাকালী ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিগণ।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), মুন্সিগঞ্জ এবং মহাকালী ইউনিয়ন পরিষদের উদ্যোগে আজ সোমবার সকাল ১১.০০টায় বাগেশ^র বাজার কমিউনিটি সেন্টারে মহাকালী ইউনিয়ন এর ৭,৮ ও ৯নং ওয়ার্ডের সাধারণ জনগণের অংশগ্রহণে অনুষ্ঠিত ওয়ার্ড সভায় এ প্রতিশ্রুতি দেন পরিষদের নির্বাচিত প্রতিনিধিগণ।

টিআইবি’র এরিয়া ম্যানেজার মো: আবু তাহের ও ইউনিয়ন পরিষদ সচিব মো: আতিকুল ইসলাম সুমিত এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য নাছিমা বেগম।

2ওয়ার্ড সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মহাকালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: রিয়াজুল ইসলাম বিরাজ। সভায় স্বাগত বক্তব্য রাখেন, সনাক সদস্য মো: আবু সাত্তার মুন্সী।

ওর্য়াড সভায় কি ধরনের প্রসÍাবনা করা যাবে, আর কোনটা করা যাবে না সে বিষয়ের উপর দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন টিআইবি’র এ্যাসি: ম্যানেজার মো: শরীফ হোসেন।

সভায় আরও বক্তব্য রাখেন মহাকালী ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ডের সদস্য আলী আকবর খান উজ্জল, জনাব আক্তার খান। মহকালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, ওয়ার্ড সভার আয়োজনের মূল উদ্দেশ্য হলো ওয়ার্ডের জনগণের মতামত বা প্রস্তাবনার ভিত্তিতে ইউনিয়ন পরিষদের আসন্ন বাজেটে অন্তর্ভুক্ত করে বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা।

সভায় প্রস্তাবিত খোলা পায়খানা ঘর বন্ধের বিপরীতে যত আবেদন এসেছে তিনি সবগুলো আমলে নিয়ে দ্রুত সমাধান করার নিশ্চয়তা প্রদান করেন, কেননা সরকার ১০০% স্যানিটেশন কার্যক্রম বাস্তবায়নে কাজ করেছে। বৃক্ষ রোপণ কর্মসূচির আওতায় বরাদ্দকৃত টাকার গাছ কিনে স্থানীয় জনগণের মাঝে বিতারণের উদ্যোগ গ্রহন করবেন। এছাড়া মোবারক সিকদারে দাবির প্রেক্ষিতে এলাকাবাসীর সুবিধার জন্য তিনি তালেশ^রে খাল খননের প্রতিশ্রুতি প্রদান করেন।

উপস্থিত সভায় অন্যান্য বক্তারা অভিমত প্রকাশ করে বলেন যে, সনাক ও ইউনিয়ন পরিষদ কর্তৃক আয়োজিত ওয়ার্ড সভাগুলি এলাকাবাসী অত্যন্ত ইতিবাচক হিসেবে গ্রহণ করেন।

3এ ধরনের উদ্যোগের ফলে স্থানীয় জনগণ ও পরিষদের মাঝে একটি সুন্দর ও কার্যকর সম্পর্ক তৈরী হচ্ছে। সভায় প্রাপ্ত প্রস্তাবনাগুলি সনাক এবং পরিষদের পক্ষ থেকে অত্যন্ত গুরুত্ব সহকারে লিপিবদ্ধ করা হয়। উক্ত প্রস্তাবনা ও সুপারিশসমূহ পরবর্তীতে ইউনিয়ন পরিষদের সভায় পর্যালোচনা করে মহাকালী ইউনিয়ন পরিষদের ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট ও উন্নয়ন পরিকল্পনায় অগ্রাধিকার ভিত্তিতে অন্তভূক্তির প্রতিশ্রুতি দিলেন ওয়ার্ড সভায় উপস্থিত ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ।

তারা স্থানীয় উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে জনগণের অংশগ্রহণ নিশ্চিত করে এবং এলাকাবাসী প্রস্তাবিত প্রস্তাবনাগুলি অগ্রাধিকার ভিত্তিতে স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন। সভায় ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের জনগণ,স্বজন সদস্য জনাব সালমা জাহান ও রাসেল ব্যাপারী ও ইয়েস প্রতিনিধি-শাহারিয়ার আহমেদ (ইয়েস লিডার), আফরোজা আক্তার বৃষ্টি, নির্জনা আক্তারসহ অনেকেই অংশগ্রহণ করেন।

সংবাদ বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here