লৌহজং উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

শুক্রবার, ৩১ মে ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

lauhojongbcl

লৌহজং উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে এবং নতুন কমিটি গঠন করা হয়েছে। বুধবার বিকালে মুন্সীগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানা যায়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়াদউত্তীর্ণ হওয়ায় লৌহজং উপজেলা ছাত্রলীগ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। নতুন কমিটির সভাপতি ফরহাদ হোসেন ইমন ও সাধারণ সম্পাদক অয়ন হাসান বেপারী।

তবে, জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক শিহাব আহম্মেদ জানান, লৌহজংয়ের বিভিন্ন ইউনিয়ন কমিটি গঠন করাকে কেন্দ্র করে দুর্নীতির অভিযোগ করা হয়েছিল উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে। একই কমিটির সহ-সভাপতি অনয় হাসান বেপারী লিখিত এ অভিযোগ দায়ের করে।
এই অভিযোগের প্রেক্ষিতে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মাকসুদ হোসেন, সহ-সভাপতি আওলাদ হোসেন, দপ্তর সম্পাদক শিহাব আহমেদ, উপ-দপ্তর সম্পাদক ওমর ফারুক এর সমন্ময়ে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

জানা যায়, গত ৬ ই মে কুমারভোগ, কনকসার, লৌহজং-তেউটিয়া এবং খিদিরপাড়া ইউনিয়নের কমিটি গঠন করে প্রেস বিজ্ঞপ্তি দেয় উপজেলা শাখা ছাত্রলীগ। এরপর এ নিয়ে পরেরদিন থেকেই পদবঞ্চিতরা বিস্তর সমালোচনা শুরু করে। কমিটিতে কনকসার ইউনিয়নে মেহেদি হাসান নামে একজনকে সাধারণ সম্পাদক করা হয়। সে বি এন পির রাজনীতির সাথে জড়িত। এরপর, খিদিরপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পুরোপুরি অছাত্র। যেটা ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী পুরোপুরি বেআইনী। ইউরোপ থেকে আসার পরে তাকে সভাপতি করা হয়েছে।

তদন্ত কমিটি এসব অভিযোগের সত্যতা পেয়েছে বলে জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক ও তদন্ত কমিটির সদস্য শিহাব আহমেদ জানান। সেজন্যই লৌহজং উপজেলা ছাত্রলীগ কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয় এবং নতুন কমিটি গঠন করা হয়েছে। ইউনিয়ন ছাত্রলীগের অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্হা হিসেবে তাদের ইউনিয়ন কমিটি থেকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

অবজারভার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here