মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনকে ঘিরে সম্ভাব্য প্রার্থীদের তৎপড়তা

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

মঙ্গলবার, ৪ঠা জুন ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

মোহাম্মদ সেলিম ও নাজির হোসেন:

20525451_1426427024106101_6148304395273762016_nচলতি মাসের শেষ দিকে অনুষ্ঠিত হবে মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন। আর নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীদের তৎপড়তা লক্ষ্য করা যাচ্ছে। এ নির্বাচনকে ঘিরে সম্ভাব্য প্রার্থীরা মনোনয়নের প্রত্যাশায় দৌড়ঝাঁপ ও তদবীর নিয়ে ব্যস্ত দিন পার করছেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

গত বছরের নির্বাচনে এখানে আ’লীগের প্যানেল থেকে সর্বাধিক প্রার্থীরা বিজয়ী হন। সেই ধারাবাহিকতা ধরে রাখতে এবার নীতি নির্ধাকরা চুলচেরা বিশ্লেষন করছেন প্রার্থী মনোনয়নে।

এখানে নীতি নির্ধারক হিসেবে সবচেয়ে গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করছেন বর্তমান পিপি অ্যাড. আব্দুল মতিন ও সাবেক পিপি শাহজাহান মিয়া। আ’লীগের সমর্থনে নীতি নির্ধারকরা ইতোমধ্যে ৬৫ জন আইনজীবী নামের তালিকা তৈরী করেছেন বলে একটি সূত্র মতে জানা গেছে।

abir-eid-gretingsআর তাদের ভোটেই প্রার্থী নির্বাচন করা হবে বলে শোনা যাচ্ছে। এ বিষয়টি আগামী ৯ই জুন নির্ধারন করা হয়েছে বলে একাধিক সূত্রে জানা গেছে।

তবে এবারের নির্বাচনে আ’লীগের প্যানেলে সম্ভাব্য প্রার্থীর সংখ্যা সবচেয়ে বেশি বলে শোনা যাচ্ছে। ইতোমধ্যে সাধারণ সম্পাদক পদে ৯ জন প্রার্থীরা নাম শোনা গেছে। তারা হচ্ছেন বর্তমান সাধারণ সম্পাদক আলমগীর কবির, শাহিন মোহাম্মদ আমান উল্লাহ, এস.আর মিলন, মাহাবুর রহমান সবুজ, আনিছুর রহমান ও রাকিবসহ অন্যান্যরা।

সভাপতি পদে এখানে তিনজনের নাম শোনা যাচ্ছে। তারা হচ্ছেন আব্দুল মালেক ভুইয়া, নাসিরুজ্জামান খান ও নাসিমা আক্তার।
গত নির্বাচনে এখানে বিএনপি সমর্থনে প্যানেলের প্রার্থীরা খুব একটা ভালো করতে পারেনি। এক্ষেত্রে অভিযোগ রয়েছে যে, তখন সঠিক প্রার্থী নির্বাচনে তারা চুলচেরা বিশ্লেষনে ব্যর্থতার কারণে পরাজিত হতে হয়েছে। সেই অভিজ্ঞতার আলোকে এবারের নির্বাচনে তারা সঠিক পথে হাটবেন বলেই অনেকেই মনে করছেন।

bipul-eid-grettingsএ নির্বাচনে এ মুহূর্তে বিএনপি’র প্যানেলের সম্ভাব্য সভাপতি প্রার্থীর নাম শোনা যাচ্ছে তিনি হচ্ছেন মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি জাকারিয়া মোল্লা। তিনি সকল আইনজীবীর কাছে একজন জনপ্রিয় লোক। মুন্সিগঞ্জের পশ্চিমাঞ্চলে তার নিজস্ব ভোট ব্যাংক রয়েছে।

তাই এবারের নির্বাচনে তিনি প্রার্থী হলে এখানে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। এখানে সাধারণ সম্পাদক পদে নাম শোনা যাচ্ছে মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মাসুদ আলমের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here