সুইজারল্যান্ড এ ঈদ পুর্নমিলনী অনুষ্ঠিত

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

শুক্রবার,১৪ জুন ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

জাকির হোসেন সুমন ,  ব্যুরো চীফ ইউরোপ :
received_316437632599474ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। আর এই আনন্দ সবার মাঝে ভাগাভাগি করে নিতে লুজান প্রবাসী বাংলাদেশী সুইজারল্যান্ড আয়োজন করেছিলেন ঈদ পুর্নমিলনী  ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
সুইজারল্যান্ডে লুজান শহরে “লুজান প্রবাসী বাংলাদেশী “উদ্যোগে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে ঈদ পুর্নমিলনী মিলনমেলা অনুষ্ঠিত হয়। সুইজারল্যান্ডে বসবাসকারী বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী এতে অংশগ্রহণ করেন।
 সকল হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে প্রবাসে সবাই যেন মিলেমিশে থাকতে পারে, সে জন্যই তারা এই মিলনমেলার আয়োজন করেছেন।
অনুষ্ঠানে উপস্হাপনা করেন  ইসমাইল হোসেন কাউছার ও শর্মী আক্তার ।
আয়োজন এবং পৃষ্ঠপোষকতার মধ্যে ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব স.গ. আশরাফুজ্জান (অতুল), গোলাম মোস্তফা, আব্দুল আজিজ মিয়া, মেজবাহ উদ্দিন নিপন, নজরুল ইসলাম, মাহবুল হক, কামাল মজুমদার, খোরশেদ আলম, আবু আলম তৈয়ব, মৌলভী গোলাম মোস্তফা, জহির ঢালী, মো: আবু নাইম, আব্দুল হক মোল্লা, চৌধুরী মনির, মজিবুর রহমান কিরন, টিটু ইসলাম।
অনুষ্ঠানে আরো উপস্হিত ছিলেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক জনাব শ্যামল খান ও প্রাক্তন সভাপতি জনাব হারুন রশিদ বেপারী এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন সুইজারল্যান্ড শাখার সভাপতি জনাব গোলাম মোরশেদ সাচ্চু। সাধারন সম্পাদক শাহ আলম এগার।
সুইজ- বাংলাদেশ ইউনাইটেড কমিউনিটির সভাপতি জনাব শেখ আনোয়ার। সাধারন সম্পাদক জিকু বাদল এবং সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান অসীম সহ জুরিখ থেকে আগত আরো অনেকেই ।
সাংস্কৃতিক পর্বে  প্রবাসী শিল্পীদের মধ্যে সংগীত ও নৃত্য পরিবেশন করেন জেনেভা , লুজান ও অন্যান্য শহরের  শিল্পীরা এতে উপস্থিত সকলকে মুগ্ধ করে।
বাংলাদেশ থেকে আগত  কন্ঠশিল্পী কাজী শুভ এবং মিতুয়া হিমা তাদের পেশাদারিত্ব দিয়ে আনন্দের সাগরে ভাসিয়ে দিয়েছেন লুজান বাসী সহ সুইজ প্রবাসী বাংলাদেশী সংগীত প্রিয় সকলকে ।এক কথায় এটাই প্রবাসের ঈদ আনন্দ এবং প্রবাসে এক টুকরো বাংলাদেশ বিনির্মাণের একান্ত প্রয়াস ।
ঈদ পুর্নমিলনী উৎসবে দেশীয় খাবার ও ঐতিহ্যবাহী পোশাকের মেলা সাজিয়ে বসেন প্রবাসী বাঙ্গালীরা । এ ধরনের উৎসব প্রবাসে দেশীয় ঐতিহ্য ও সাংস্কৃতিক তুলে ধরতে বিশেষ ভুমিকা রাখবে বলে জানান আয়োজকরা ।
অনুষ্ঠানটির
সার্বিক তত্বাবধায়নে ছিলেন সৈয়দ গোলাম কামরুজ্জামান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here