ইতালিতে নিযু্ক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সার্বিয়ার প্রেসিডেন্টের নিকট পরিচয় পত্র পেশ

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

বৃহস্পতিবার, ৪ঠা জুলাই ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

জাকির হোসেন সুমন . ব্যুরো চীফ ইউরোপ :

received_527216867814762ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার সার্বিয়া এবং আলবেনিয়ার  দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত হয়েছেন । সার্বিয়ান প্রেসিডেন্ট প্রাসাদে অত্যন্ত জাঁকজমকপূর্ণ রাষ্ট্রীয় আচার অনুসরণ করে সার্বিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভুচিক এর কাছে ২৫ শে জুন রাষ্ট্রদূত তার পরিচয় পত্র পেশ করেন।
সার্বিয়ার প্রেসিডেন্ট এর সাথে সংক্ষিপ্ত আলোচানায় রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার দু’দেশের দীর্ঘদিনের দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সর্ম্পকের বিষয়ে তুলে ধরেন এবং এ সম্পর্ক ‍উত্তোরোত্তর বৃদ্ধি পাচ্ছে বলে অভিহিত করেন।
রাষ্ট্রদূত জানান, দু্’দেশের বাণিজ্য সম্পর্ক বৃদ্ধির অনেক সম্ভাবনা রয়েছে এবং এক্ষেত্রে তিনি দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করছেন। শীঘ্রই সার্বিয়াতে একটি বাণিজ্য প্রতিনিধিদল পাঠাবেন বলে তিনি সার্বিয়ার রাষ্ট্রপতিকে অবহিত করেন। তিনি উল্লেখ করেন যে, সার্বিয়া বাংলাদেশ থেকে তৈরি পোশাক, সিরামিক, পাট ও পাটজাত পণ্য, চামড়া ও চামড়াজাত পণ্য, ফার্মাসিউটিক্যালস আমদানি করতে পারে।
রাষ্ট্রদূত প্রেসিডেন্টকে সার্বিয়ার প্রয়োজন অনুযায়ী দক্ষ ও অদক্ষ মানবসম্পদ সরবরাহে বাংলাদেশের সক্ষমতার বিষয়টিও অবহিত করেন।
সার্বিয়ার প্রেসিডেন্ট দু’দেশের বিদ্যমান সর্ম্পকের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং আগামী দিনগুলোতে এ সম্পর্ক  আরো শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেন।  রোহিঙ্গা শরনার্থীদের আশ্রয় প্রদানের জন্য সার্বিয়ার প্রেসিডেন্ট  বাংলাাদেশের  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here