জেলা আইনজীবী সমিতির ধর্ম বিষয়ক ও সমাজকল্যাণ সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট আবু সাইদ

সব মানুষের সৃজন প্রয়াসী অনলাইন পোর্টাল:

বৃহস্পতিবার, ৪ঠা জুলাই ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

সালাহউদ্দিন সালমান:

65533860_10213690763852597_3985293973500461056_n-696x703মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ধর্ম বিষয়ক ও সমাজকল্যাণ সম্পাদক হয়েছেন

অ্যাডভোকেট আবু সাইদ। তিনি ১৮৫ ভোট পেয়ে মুন্সিগঞ্জ বারের ধর্ম বিষয়ক ও সমাজকল্যাণ পদে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী শাখাওয়াত হোসেন রুবেল পেয়েছে ১৮১ ভোট।

অ্যাডভোকেট আবু সাইদ সিরাজদিখান উপজেলা ছাত্রলীগের সাবেক নির্বাচিত সভাপতি,ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সহ রশুনিয়া হাই স্কুলের সাবেক ২ বারের সভাপতি ছিলেন।

এছাড়া মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে,সভাপতি অ্যাডভোকেট জাকারিয়া মোল্লাসহ নয়টি পদে বিজয়ী হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিতরা। অন্যদিকে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আমানউল্লাহ প্রধান শহিনসহ ছয়টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিতরা বিজয়ী হয়েছেন।

সভাপতি পদে অ্যাডভোকেট জাকারিয়া মোল্লা পেয়েছেন ২৩৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট নাছিমা আক্তার পেয়েছেন ১৩৫ ভোট। সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মোঃ আমানউল্লাহ প্রধান শহিন পেয়েছেন ২২৩ ভোট। তাঁর

নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত মো. মাসুদ আলম পেয়েছেন ১৪৬ ভোট। সহসভাপতির দু’টি পদই পেয়েছে বিএনপি। সহসভাপতি পদে অ্যাডভোকেট মো. হান্নান মিয়া জুয়েল

১৯৬ ও অ্যাডভোকেট মো. পারভেজ আলম ১৯৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।
সহ সাধারণ সম্পাদক পদে ২০০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের মুহাম্মদ আব্দুল হালিম সরদার ।
লাইব্রেরী সম্পাদক পদে বিজয়ী হয়েছেন বিএনপির মাহবুবুর রহমান তুহিন, দপ্তর সম্পাদক হয়েছেন আওয়ামী লীগের অ্যাডভোকেট চৌধুরী মোস্তফা আল মামুন টিটু, কোষাধ্যক্ষ হয়েছেন আওয়ামী লীগের অ্যাডভোকেট ফরাজী মো. সামছুজ্জামান মানিক,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হয়েছেন বিএনপির অ্যাডভোকেট শ ম ইয়াজুর রহমান মনা ।

কার্যকারী সদস্য হয়েছেন বিএনপির চার জন এবং আওয়ামী লীগের একজন। বিএনপি থেকে সর্বোচ্চ ভোট পেয়ে কার্যকরী সদস্য হয়েছেন অ্যাডভোকেট মু. হাসান সাঈদ রসি, দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়ে কার্যকরী সদস্য হয়েছেন বিএনপির অ্যাডভোকেট আজিজুর রহমান রাজিব ও তৃতীয় সর্বোচ্চ ভোট পেয়ে সদস্য হয়েছেন বিএনপির অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন, আওয়ামী লীগের কামাল হোসেন চতুর্থ সর্বোচ্চ ভোট পেয়েছেন। বিএনপির মো. মমিনুল হক চৌধুরী পঞ্চম সদস্য হয়েছেন ।

সমিতির ১৫টি পদের বিপরীতে দুটি প্যানেলের ৩০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী আইনজীবী পরিষদ ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এই ৩০ প্রার্থী ভোট যুদ্ধে অবতীর্ণ হন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট ছালাহ উদ্দিন ঢালী।

রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়। ভোটগণণা শেষে ফলাফল ঘোষণা করতে গভীর রাত হয়ে যায়। তবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ এই ভোট গ্রহণে সকলে খুশি। প্রধান নির্বাচন কমিশনারকে সহযোগিতা করেছেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট রকিবুল ইসলাম রকিব ও অ্যাডভোকেট হাসনা হেনা। জেলা আইনজীবী সমিতির মোট ভোটার সংখ্যা ৩৮১। ভোট প্রয়োগ করেছেন ৩৭৪ জন আইনজীবী। অনুপস্থিত ছিলেন সাত জন আইনজীবী।

এর আগে গেল ১৬ জুন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত নাছিমা-শাহীন প্যানেল এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত জাকারিয়া-মাসুদ আলম প্যানেলের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে পিপি অ্যাডভোকেট আব্দুল মতিন মনোনয়নপত্র জমা দিলেও পরবর্তীতে তিনি প্রার্থিতা প্রত্যাহার করে নেন। ১৫ সদস্যের নতুন এই কমিটি পয়লা জুলাই থেকে এক বছরের জন্য দায়িত্ব পালন করবে।

সূত্র: সংবাদ চিত্র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here