টানা ৭ ঘণ্টা বন্ধ থাকার পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে বিকল্প চ্যানেলে ফেরি চলাচল শুরু

২রা আগস্ট ২০১৯, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

salo_1564671513শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে নাব্যতা সংকটের কারণে ৭ ঘন্টা বন্ধ থাকার পর ফেরী চলাচল শুরু হয়েছে। বুধবার রাত পৌনে ১২ টা থেকে বন্ধ হয়ে যায় বৃহস্পতিববার  সকাল ৭ টায় নতুন চ্যানেল দিয়ে ফেরী চলাচল শুরু হয়েছে।

এর আগে, বুধবার  রাত থেকে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যার দিকে ফেরি চললেও রাত  পৌনে ১২টা থেকে নাব্যতা সংকট দেখা দেয়ায় ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। পরে বিকল্প চ্যানেল চালু করে সকাল ৭টার দিকে ফেরি চলাচল শুরু করে।
বিআইডব্লিউটিসি’র মাওয়া জোনের ম্যানেজার (মেরিন) আহমদ আলী বলেন, লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেল মুখে নাব্যতা সংকট দেখা দিলে রাতে বন্ধ করে দেওয়া হয় ফেরি চলাচল। বৃহস্পতিবার সকাল ৭টা থেকে বিকল্প চ্যানেল চালু করে ফেরি চলাচল স্বাভাবিক করা হয়। বর্তমানে বিকল্প চ্যানেল দিয়ে ১৪টি ফেরি চলছে। এ বিকল্প চ্যানেলটি ওয়ান ওয়ে । এই বিকল্প চ্যানেলে ফেরি চলতে বেশী সময় লাগায় ঘাট এলাকায় এখনো পারপারের অপেক্ষায় রয়েছে ২ থেকে  আড়াইশ ছোট বড় যানবাহন  এর মধ্যে পন্যবাহী ট্রাকের সংখ্যাই বেশী।
বিআইডব্লিউটিসি’র  শিমুলিয়া ঘাটের উপ মহাব্যবস্থাপক (বানিজ্য) নাসির মোহাম্মদ চৌধুরী জানান, পলি  পড়ে আগের চ্যানেলটি বন্ধ হয়ে গেছে। বিকল্প  চ্যানেল দিয়ে সকালের দিকে  শিমুলিয়া ঘাট থেকে ফেরি চলাচল শুরু করে।
সময়ের আলো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here