ইতালী সহ ইউরোপে ঈদের নামাজ আদায়

 ১২ আগস্ট ২০১৯, সোমবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:
 

জাকির হোসেন  সুমন  ,  ব্যুরো চীফ ইউরোপ  : 

IMG_20190811_094119ইতালী সহ ইউরোপের  সব কটি দেশেই ধর্মপ্রাণ  মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল আযহা র নামাজ আদায় করেছে প্রবাসী বাংলাদেশীদেশী সহ বিভিন্ন দেশের মুসলমানরা ।

suruj-member-15-augইতালীর রাজধানী  রোমে  ঈদের জামাত অনুষ্ঠিত হয় । ইতালীতে নিযুক্ত  বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার  সেখানে নামাজ আদায় করেন।  ভেনিসের মেসএে তে  অনুষ্ঠিত বেশ কয়েক স্হানে ঈদের নামাজের ব্যবস্হা করা হয় ।

অস্ট্রিয়ার  ভিয়েনা হতে ইউরোপ আওয়ামিলীগের সভাপতি নজরুল ইসলাম ও ফ্রান্স  হতে আসা সাধারন সম্পাদক মজিবুর রহমান  ভেনিসে নেতাকর্মীদের  নিয়ে নামাজ আদায় করেছেন। ইউরোপে আজ ছুটির দিন হওয়াতে বেশীরভাগ  প্রবাসী রা ঈদুল

Komol-15-augআয়হার নামাজ জামাতের সাথে আদায় করতে সক্ষম হয়। বিভিন্ন স্হানে ৩ টি করে জামাত অনুষ্ঠিত হয় ।  পুরো ইউরোপ  জুরেই ছিলো ঈদের আমেজ ।  অনেকেই পরিবার সহ ও বেশীর ভাগ প্রবাসী আত্মীয় স্বজন ছাড়াই  ঈদ উৎযাপন  করেন।  নামাজ

শেষে  বাংলাদেশী সহ বিভিন্ন দেশের  মুসলমানরা নির্দিষ্ট স্থানে  পশু কোরবানি দিয়েছে। তবে ইউরোপের বিভিন্ন দেশে  এবার ভারতের কাশ্মীরে মুসলমাদের উপর হামলা ও বাংলাদেশের  ও মানুষের কল্ল্যান কামনা করে দোয়া করা হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here