রাজশাহী নগরীতে প্রতিমা তৈরিতে ব্যস্ত পাল বাড়ির কারিগররা

২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

Pic-Faisal-22.08.2019শরৎ সনাতন ধর্মাবলম্বীর সর্ব বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। এ উপলক্ষে রাজশাহী মহানগরীতে প্রতিমা তৈরীর কারিগররা এখন ব্যস্ত সময় পার করছে। দম ফেলার সময় নেই কারো। কাদা-মাটি, খড়-কাঠ নিয়েই দিন-রাত প্রতিমা তৈরির কাজে ব্যস্ত এখন পাল বাড়ির কারিগররা।

বিগত বছর গুলোর তুলনায় এবছর পারিশ্রমিক একটু বেশি। প্রতিটি প্রতিমা ভেদে ২৫ হাজার থেকে ৮০ হাজার টাকা মজুরি ধরা হচ্ছে প্রতিমা তৈরির অর্ডার। আসন্ন দুর্গা পূজাকে সামনে রেখে নগরীর ধর্মসভা, ঘোড়ামারা, শেখেরচক, হড়গ্রাম, কুমারপাড়া, সাগর পাড়া, গনক পাড়া ,কোর্ট হড়গ্রাম ও মিয়াপাড়া এলাকায় প্রতিমা বানাতে ব্যস্ত সময় পার করছেন কারিগররা।

নগরীর বোয়ালিয়া থানাধিন শেখের চক শ্রী-শ্রী শিলতা মাতার মন্দিরের বর্ষা পাল জানান, তিনি মাসখানেক আগে থেকে প্রতিমা তৈরির কাজ শুরু করেছেন। এছাড়া এবছর তিনি ৩০টি প্রতিমা তৈরির অর্ডার পেয়েছেন।

তিনি আরো বলেন, এ বছরে থেকে প্রতিমা তৈরির জন্য ভারত থেকে পাল আনা হয়েছে। এ কারনেস প্রতিমার কারুকার্য ও সৌন্দর্য বেড়েছে। আর এ কারনেই খরচও একটু বেশি। তিন-চার দিন পর থেকে ফিনিসিং এর কাজ শুরু করবো।
রাজশাহী হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ বলেন, এবছর রাজশাহী নগরীতে প্রায় ৭৮টি মন্ডুপে দুর্গা পূজা উদযাপন করা হবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here