মুক্তারপুর রাস্তাটি যানবাহন চলাচলের অযোগ্য

৩রা সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

সরমিতা লায়লা প্রমিঃ 

Exif_JPEG_420

মুন্সীগঞ্জ জেলার উত্তর-পূর্ব প্রান্তে প্রবাহিত ধলেশ্বরী নদী, এই নদীর দক্ষিণ কোল ঘেসে কিছু অংশে ফেরিঙ্গি বাজার মুক্তারপুর ফেরীঘাট রোড, রোডটি মুক্তারপুর ব্রিজের নীচ দিয়ে ফেরিঘাট হয়ে মুন্সীগঞ্জ শহর পর্যন্ত চলে গেছে। বিশেষ করে

মিরকাদিম,বিনোদপুর,আব্দুল্লাহপুর, কাটপট্টি,মুন্সীগঞ্জ লঞ্চঘাট এলাকার মানুষের জন্য এই রাস্তাটির গুরুপ্ত অপরিসীম, তাছাড়া নৈসর্গিক  সৌন্দর্য উপভোগ করার জন্য অনেক দর্শনার্থী এই রোডে মুক্তারপুর ব্রিজ দেখতে আসে।

রাস্তাটি দীর্ঘদিন যাবত চলাচলের অযোগ্য হয়ে আছে, রাস্তাটির বিভিন্ন জায়গায় গর্ত ও ভাঙ্গা, তাছাড়া নদি ভাঙ্গন থেকে রাস্তাটি রক্ষা করতে যে বাঁধ দেওয়া হয়েছিন সেই বাঁধও অনেক স্থানে ধ্বসে পড়ছে।

রাস্তাটিতে কোন ড্রেন না থাকায় দক্ষিণ পাশের বাড়ির পানি নদিতে এসে পরে, এতে রাস্তাটি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিনোদ পুর ফেরিঙ্গি বাজার আড়তদার পট্টির অনেক মালবাহী ট্রাক এই পথে যাতায়াত করে এতে সরু রাস্তাটির যেমন ক্ষতি হয় তেমনি দীর্ঘ যানজটের সৃষ্টি হয়, এই রোডে চলাচলকারীদের দীর্ঘ যানজটে আঁটকে থাকতে হয়, এতে করে অনেকের অফিসিয়াল কাজকর্ম, মামলা মুকদ্দমার ক্ষতি সম্মুখীনহতে হয়,

অথচ ট্রাক চলাচলের জন্য রোড এন্ড হাইওয়ের রিকাবি বাজার সিপাহী পাড়া রাস্তাটি সময় বাচাতে ট্রাকচালকরা ব্যবহার করতে চায় না, এই বিষয় দেখাশুনা করার কোন সংস্থা নাই।

রাস্তাটির গুরুপ্ত বিবেচনায় আশু সংস্কারের মাধ্যমে জন-দুর্ভোগ লাগবে মাননীয় সংসদ সদস্য মহোদয় ও সংশ্লিষ্ট পক্ষের নিকট ভুক্তভোগী এলাকাবাসী আবেদন জানান, আশাকরি অচিরেই রাস্তাটি সংস্কারের মাধ্যমে জনগনের দুর্ভোগ নিরসন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here