শিক্ষার্থীদের আলোকিত মানুষ ও সৃজনশীল হিসেবে গড়ে তোলার লক্ষে রাজশাহীতে ভ্রাম্যমাণ বইমেলা

৪ঠা সেপ্টেম্বর ২০১৯, বুধবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

মাসুদ রানা রাব্বানী :

Book pic- 04.09.2019(1)প্রতিজনে একটি বই’ এই স্লোগানকে সামনে রেখে শিক্ষা সংস্কৃতির নগরী রজাশাহী নগরীর শিক্ষা প্রতিষ্ঠানে জমে উঠছে বইমেলা।

বেসরকারি উন্নয়ন সংস্থা দিশা পরিচালিত আলোঘর প্রকাশনা শিক্ষার্থীদের বইয়ের প্রতি মননশীল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ভ্রাম্যমাণ বইমেলার আয়োজন করছে প্রতিদিন বইমেলা।

সেই ধারাবাহিকতায় বুধবার নগরীর রিভারভিউ কালেক্টরেট স্কুল ও ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে একযোগে ভ্রাম্যমাণ বইমেলা অনুষ্ঠিত হয়। বইমেলায় উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মনোয়ারা বেগম ও ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, রাজশাহী বইমেলার উপস্থিত ছিলে লে. কর্নেল আসিনফ ইকবাল, এ.ই.সি এবং আলোঘর প্রকাশনার জনসংযোগ কর্মকর্তা হাসনাত মোবারক।

এরপর এ বই মেলা আজ বৃহস্পতিবার বইমেলা চলবে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, লক্ষীপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও সৃষ্টি সেন্ট্রাল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে। আগামী শুক্র ও শনিবার (৭,৮ও ৯ সেপ্টেম্বর) সরকারি পি.এন বালিকা উচ্চ বিদ্যালয় , রাজশাহী সরকারি মডেল স্কুল ও শিমুল মেমোরিয়াল নর্থ সাউথ স্কুল এন্ড কলেজ, কলেজিয়েট স্কুল প্রঙ্গনে। গ্রীনফিল্ড স্কুল , তালাইমারী, শিক্ষা স্কুল এন্ড কলেজ এবং রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে বইমেলা অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীদেরকে আলোকিত মানুষ ও সৃজনশীল হিসেবে গড়ে তোলা লক্ষে আলোঘর প্রকাশনার এ উদ্যোগ। ভ্রাম্যমাণ বইমেলায় শিশু কিশোরদের চিরায়ত রচনা ও সায়েন্স ফিকশন নন ফিকশন , মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক , গল্প কবিতা , প্রবন্ধসহ বিভিন্ন ধরনের বই প্রদর্শিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here