বিএমডিএ’র প্রধান কার্যালয়ে দুদকের অভিযান, ৭ কোটি টাকার দুর্নীতির প্রমাণ মিলেছে

৬ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

মাসুদ রানা রাব্বানী :

bmda pic-05.09.2019বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) প্রধান কার্যালয়ে অভিযান চালিয়েছে দূর্নীতি দমন কমিশন (দুদক)। সরকারি পরিপত্র অমান্য করে বেতন স্কেল প্রদান ও পল্লী বিদ্যুতের অবৈধ ব্যবহারসহ চারটি সুনির্দিষ্ট অনিয়মের অভিযোগের তদন্ত করতে এ অভিযান পরিচালনা করেন দুদকের একটি টিম।অভিযানে টিমটি প্রায় ৭ কোটি টাকার দুর্নীতি ও অনিয়মের প্রমাণ পেয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে রাজশাহী নগরীর উপশহর আমবাগান এলাকায় বিএমডিএ’র প্রধান কার্যালয়ে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন রাজশাহী দুদকের সহকারী পরিচালক আলমগীর হোসেন।
তিনি জানান, বিএমডিএতে সংঘটিত অনিয়ম ও দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে সেখানে অভিযান পরিচালনার জন্য দুদকের প্রধান কার্যালয় থেকে এনফোর্সমেন্ট টিম গঠন করে দেওয়া হয়েছে। এই টিমকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে প্রতিবেদন প্রেরণ করতে হবে।

আলমগীর হোসেন আরো জানান, বিএমডিএতে অভিযান পরিচালনা করে তাদের বিরুদ্ধে যে সকল সুনির্দিষ্ট অনিয়মের অভিযোগ ছিল তার প্রমাণ মিলেছে। যেখানে দেখা গেছে প্রতিষ্ঠানটি প্রায় ৭ কোটি টাকার দুর্নীতি করেছে। প্রতিষ্ঠানটি সরকারি পরিপত্রের বাইরে বেতন স্কেল প্রদান করেছে। এছাড়া পল্লীবিদ্যুতের অন্যান্য ব্যবহার করেছে। এমন প্রায় চারটি সুনির্দিষ্ট অভিযোগের প্রমাণ মিলেছে।

দুদকের এই কর্মকর্তা বলেন, নিয়ম অনুসারে আমরা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে প্রতিবেদন প্রেরণ করবো।
এদিকে এ বিষয়ে কথা বলতে বিএমডিএর এক্সিকিউটিভ ডাইরেক্টরকে (দাযিত্ব) কল করা হলে, তিনি কল কেটে ব্যস্ত আছেন জানিয়ে ম্যাসেজ পাঠিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here