মুন্সিগঞ্জে হচ্ছে স্বপ্নের ফ্লাইওভার

৬ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

imagesমুন্সিগঞ্জবাসীর বহুকাক্ষিত স্বপ্নের পঞ্চবটি-মুক্তারপুর ফ্লাইওভার নির্মাণ হতে যাচ্ছে। এর ফলে ঢাকা নারায়নগঞ্জ হয়ে যে কোন স্থানে যেতে দুর্ভোগ পোহাতে হবে না মুন্সিগঞ্জবাসীর। এই সুখবরে এখন মুন্সিগঞ্জবাসীর মাধ্যে আনন্দের বন্যা বইছে।

মুন্সিগঞ্জের মানুষের যাতায়াতের অন্যতম প্রধান সড়ক নারায়ণগঞ্জের পঞ্চবটি থেকে মুন্সিগঞ্জের মুক্তারপুর পর্যন্ত সড়কটি দীর্ঘদিন যাবত খানাখন্দে ভরে চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। এছাড়া এ রাস্তায় সব-সময় যানজট লেগেই থাকে। এতে মুন্সীগঞ্জবাসীর যাতায়াতে দৈনন্দিন জীবন অতিষ্ঠ হয়ে উঠে। পঞ্চবটি ও মুক্তারপুর এই সড়কটি দিয়ে মুন্সিগঞ্জের লাখোলাখো মানুষ নারায়ণগঞ্জ ও ঢাকা যাতায়াত করে থাকেন। প্রায়ই দিনই দূর্ঘটনা ঘটে থাকে বড় বড় গর্তে ভরা এই সড়কটিতে।

আর মুন্সগঞ্জবাসীর সেই নানা,দুঃখ,দূর্দশা,দুর্ভোগ আর ভোগান্তির কথা ভেবে মুন্সীগঞ্জ সদর ও গজারিয়া -৩ আসনের এমপি অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস মহান জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে তুলে ধরলেন পঞ্চবটি থেকে মুক্তারপুর সেতু পর্যন্ত ফ্লাইওভার নির্মাণের কথা।আর সেই দাবিদাওয়ার পরিপ্রেক্ষিতে মুন্সীগঞ্জবাসীর চিরকাঙ্খিত স্বপ্নের ফ্লাইওভার ও চারলেন সড়ক নির্মাণ বাস্তবিক হতে চলেছে ।

vv_20190901213728মুন্সীগঞ্জবাসীর স্বপ্নের সেই ফ্লাইওভার নির্মাণ সম্পর্কে মন্সীগঞ্জ – ৩ সদর ও গজারিয়া আসনের এমপি অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস বলেন, নারায়ণগঞ্জের পঞ্চবটি থেকে চর সৈয়দপুর নির্মাণাধীন শীতলক্ষ্যা সেতু পর্যন্ত এই ফ্লাইওভার নির্মাণ করা হবে। এতে সবচেয়ে বেশি সুবিধা ভোগ করবে মুন্সীগঞ্জবাসী। এছাড়াও চর সৈয়দপুর থেকে মুক্তারপুর সেতু পর্যন্ত চারলেন সড়ক নির্মাণ করা হবে। আর চারলেন সড়কের জন্য জমি অধিগ্রজণে ১৮০০ (আঠারশ) কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। এই প্রকল্পটি একনেকে প্রাক অনুমোদন পেয়েছে। বর্তমানে বুয়েটে পুরো এই প্রকল্পের নকশার কাজ চলছে।

এরপর আগামী অর্থ বছরে সেতু বিভাগ এই প্রকল্পের কাজ শুরু করবে। ফ্লাইওভার ও চারলেন সড়কটি নির্মাণ হলে মুন্সীগঞ্জের যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন আসবে। মুন্সীগঞ্জবাসীর আর কোনো দুর্ভোগ থাকবে না।

বিক্রমপুর চিত্র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here