সিরাজদিখানে বিশৃঙ্খল ভাবে ইজিবাইক চলাচলে জণসাধারণের ভোগান্তি চরমে!

৬ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

মোহাম্মদ রোমান হাওলাদার:

সিরাজদিখানে বিশৃঙ্খল ভাবে অবৈধ ইজিবাইক চলাচলের কারণে যাত্রীসহ জনসাধারণের ভোগান্তি চরমে পৌঁছেছে। এমনকি ইজিবাইক বিশৃঙ্খল ভাবে চলাচলের ফলে ঘ________ _______ (2)টছে নানা ধরনের দূর্ঘটনা। ইজিবাইক চালকদের বেপরোয়া চলাচল যেন লাগামহীন ঘোড়া।

তাদেরকে শৃঙ্খলায় আনতে যেন কারোরই সাধ্য নেই! উপজেলার ১৪ টি ইউনিয়নের প্রধান সড়কসহ শাখা সড়কগুলোতে ঘুরে এমনটাই চোখে পরে । এমনকি ইজি বাইক পার্কিংয়ের জন্য নেই কোন নির্দিষ্ট স্থান।

যখন যেখানেই পার্কিং করে বসে থাকছে চালকরা। ফলে যানজট সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত। ভোগান্তির শিকার হচ্ছে পথচারীসহ যাত্রীরাও। এছাড়া যানযটের বিশেষ কারণ হয়ে দাড়িয়েছে এই অবৈধ ইজি বাইক। কোন প্রশিক্ষন ছাড়াই এবং রাস্তার নিয়মনীতি না জেনেই গাড়ী চালানোর কারণে এসব সমস্যার সম্মূক্ষিন হতে হচ্ছে সাধারণ মানুষের। বিশৃঙ্খল ভাবে অবৈধ ইজিবাইক চলাচল এবং যত্রতত্র পার্র্কিং করে রাখার ফলে জনসাধারণের ভোগান্তির প্রধান কারণ হলেও চোখে পড়েনা প্রশাসনের।

অথচ প্রশাসনের লোকজনকেও ইজিবাইকের বিশৃঙ্খল চলাচলের কারণে ভোগান্তি পোহাতে দেখা গেছে একাধীকবার। ইজিবাইকের বিশৃঙ্খল চলাচল যাতে শৃঙ্খলাবদ্ধ ভাবে হয় সে লক্ষ্যে উপজেলার জণসাধারণ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

উপজেলার বিভিন্ন অটো স্ট্যান্ড এবং বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা যায়, উপজেলার নিমতলা বাসষ্ট্যান্ড, উপজেলা মোড়, সিরাজদিখান পাঁচপীর মাঝার মোড়, সিরাজদিখান থানার মোড়, গোয়ালবাড়ী মোড়, ইছাপুরা বাসষ্ট্যান্ড, মালখানগর চৌরাস্তা, বালুরচর বাজার রোডসহ বিভিন্ন পয়েন্টগুলোতে অবৈধ ইজি বাইকের বেপরোয়া এবং বিশৃঙ্খল চলাচল।

স্ট্যান্ডগুলোসহ বিভিন্ন পয়েন্টে ইজিবাইক সিরিয়াল এবং নিয়ন্ত্রণে রাখার জন্য দ্বায়ীত্বরত ব্যক্তিরাও হিমসিম খাচ্ছে ইজিবাইক চালকদের শৃঙ্খলাবদ্ধ ভাবে চলাচল করাতে। এমনকি বেপোরোয়া গতীর ইজিবাইককে স্বাভাবিক ভাবে চলাচল করাতেও ব্যর্থ হচ্ছেন তারা।

বেপরোয়া গতিতে ইজি বাইক চালানো ও লাগামহীন এবং বিশৃঙ্খল ভাবে চলাচলে যাত্রীসহ জনসাধারণ প্রতিনিয়তই ভোগান্তির শিকার হয়েই যাচ্ছেন। মাসিক আইন শৃঙ্খলা সভায় যানযট নিরসনের লক্ষ্যে প্রশাসন ও রাজনৈতিক ব্যক্তিবর্গ বারংবার কথা উঠালেও বাস্তবে রূপ নেইনি কোনটাই।

সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ মো: ফরিদ উদ্দিন জানান, ইজিবাইক সরকারী সিদ্ধান্তের ব্যপার। সকল উন্নয়নেরই প্রতিক্রিয়া থাকে। তবে যতটুকু সম্ভব আমরা চালকদেরকে গাড়ীগুলো ষ্ট্যান্ডের কাছে সাইড করে রাখার পরামর্শ ও নির্দেশনা দিচ্ছি যাতে করে যানযন সৃষ্টি না হয়।

এব্যাপারে সিরাজদিখান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিনাত ফৌজিয়ার মুঠোফোনে বারংবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here