ছাত্রীকে যৌন হয়রানীর প্রতিবাদে রাজশাহীতে কলেজ শিক্ষকের শাস্তির দাবিতে শিক্ষাথীদের মানববন্ধন

৭ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

মাসুদ রানা রাব্বানী :

Sirazul- 07.09.2019

“শিক্ষা নিতে কলেজে আসি, ধর্ষণ হতে নয়” এমনি লিখা ব্যনার ফেস্টুন হাতে নিয়ে ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে রাজশাহী নগরীর কাটাখালী আদর্শ ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা।

শনিবার বেলা ১১টার দিকে কলেজের প্রায় দুই শতাধিক শিক্ষার্থীরা কাটাখালী বাজারের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। ঘন্টা ব্যপি চলা মানববন্ধন কর্মসূচি থেকে প্রভাষক মোঃ সিরাজুল হক-এর বিচারের দাবিতে নানা ধরনের শ্লোগান দেয় তাঁরা।

শিক্ষার্থী সোনিয়া, জান্নাতুন নেসা, মোসাঃ হামিদা খাতুন বলেন, আমাদের সহপাঠী পুস্পকে দিনের পর দিন উত্যক্ত করাসহ তাকে কু-প্রস্তাব দিয়েছেন, অত্র কলেজের প্রভাষক মোঃ সিরাজুল হক। এছাড়াও তার বিরুদ্ধে নানা ধরনের কথা কটু কথা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়েছেন ওই এভাষক। আর সেই লজ্জায় আমাদের সহপাঠী পুস্প (১৩) কলেজে আসা বন্ধ করে দিয়েছে। আমরা চরিত্রহিন শিক্ষকের বিচার ও দৃষ্টান্ত মূলক শাস্তি চাই। শিক্ষার্থী মারুফ হোসেন, হৃদয় ইসলাম,

vv_20190901213728রায়হান ও ইমন বলেন, আজ বোরবার বেলা ১১টায় কাটাখালি পৌরসভা এলাকার সকল স্কুল কলেজের শিক্ষার্থীদের একই দাবি ও প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে। প্রায় দুই হাজার শিক্ষার্থী বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহন করবেন বলে জানান তাঁরা। তারা আরো বলেন, প্রভাষক মোঃ সিরাজুল হক-এর দ্রুত বিচার আইনে বিচার সম্পন্ন না হওয়া পর্যন্ত আমরা এ কর্মসূচি চালিয়ে যাবো।

উল্লেখ্য, ছাত্রীকে যৌন হয়রানির মামলায় প্রভাষক মোঃ সিরাজুল হককে শুক্রবার (৬ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে শ্যমপুর এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

আটককৃত প্রভাষক মোঃ সিরাজুল হক নগরীর কাটাখালী আদর্শ ডিগ্রি কলেজের ভূগোল বিভাগের প্রভাষক। সিরাজুল হক কাটাখালী থানাধিন শ্যামপুর নতুনপাড়া এলাকার আইয়ুব আলীর ছেলে।

কাটাখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) জিল্লুর রহমান অভিযোগের বরাত দিয়ে বলেন, আদর্শ কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী (মানবিক) পুস্প (১৫)কে দির্ঘদিন যাবত মুঠো ফোনে ফোন দিয়ে উত্যক্ত করে আসছিলো প্রভাষক সিরাজুল হক। পরে ওই ছাত্রীকে কলেজের একটি কক্ষে ডেকে কু-প্রস্তাব দেয় প্রভাষক। এ ঘটনায় ওই ছাত্রীর মা রেহেনা পারভীন বাদী হয়ে (৬ সেপ্টেম্বর ২০১৯) রাত ১টার দিকে কাটাখালী থানায় নারী শিশু নির্যাতণ দমন আইনের ১০ ধারায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here