রাজশাহী মেডিক্যাল বিশ্বিবদ্যালয়ের ভিসি’র অপসারণ দাবিতে মানববন্ধন-কুশপুত্তলিকা দাহ

৭ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

মাসুদ রানা রাব্বানী :

Rabbani pic-4-07.09.2019রাজশাহী মেডিক্যাল বিশ্বিবদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ডা. মাসুম হাবিবের অপসারণদাবিতে মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার বেলা ১১টার দিকে সাহেববাজার জিরোপয়েন্ট (প্রেসক্লাব চত্ত্বর) এলাকায় ভিসি’র অপসারণ ও মেডিকেল বিশ্ববিদ্যালয়কে গতিশীল-কার্যকর করতে এ কর্মসূচি পালন করে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ।

Rabbani pic-1-07.09.2019এ সময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ময়লার ভাগাড়-এডিস মশার লার্ভা, পচাঁ খাবার সরবরাহ ও অব্যবস্থাপনার প্রতিবাদ, জনসাধারণের কাঙ্খিত চিকিৎসা সেবা নিশ্চিত করতে অবিলম্বে জনবল বৃদ্ধি এবং বৃহত্তর রাজশাহী অঞ্চলের আশা-আকাঙ্খার প্রতীক রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয়কে শিক্ষার্থীবান্ধব মডেল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার দাবি নিয়ে কর্মসূচিতে অংশ নেয় স্বাধীনতার স্বপক্ষের অরাজনৈতিক সামাজিক সংগঠন বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই।

জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব এবং বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র আহ্বায়ক আসলাম-উদ-দৌলার পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য কলামিস্ট মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা, আজীবন সদস্য গোলাম সারওয়ার, সেক্টর কমান্ডার ফোরামের মহানগর শাখার সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহ-সভাপতি ও জাতীয় পার্টি মহানগর শাখার সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সালাউদ্দিন মিন্টু, বিটিসি নিউজের সম্পাদক খন্দকার মোস্তাফিজুর রহমান রেজা, খোলা কাগজের স্টাফ রিপোর্টার মোঃ মাসুদ রানা রাব্বানী, সেভ দ্যা ন্যাচারের চেয়ারম্যান মিজানুর রহমান, রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক নূরে ইসলাম মিলন, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই সদস্য জেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা ইয়াসির আরাফাত সৈকত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ঘাতক দালাল নির্মূল কমিটির প্রতিষ্ঠাতা সদস্য সচিব সাবেক ছাত্রনেতা ইলিয়াস হোসেন, প্রমুখ।

এ সময় বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, আগামী ১৫দিনের মধ্যে রামেবি ভিসিকে অপসারণ করা না হলে লাগাতার আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। এই ভিসি থাকলে রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কাজে কোনো গতি আসবে না। তিনি অনিয়ম-দুর্নীতির মাধ্যমে যাচ্ছে-তাই করে চলেছেন। ফলে প্রধানমন্ত্রীর উদ্যোগও ভূলন্ঠিত হচ্ছে। কাজেই দ্রুত সময়ের মধ্যে ভিসিকে বদলি করা ছাড়াও তদন্ত করে তার অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে বলে উল্লেখ করেরন বক্তরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here