সিরাজদিখানে এলাকাবাসী ও প্রবাসী নাছির মিয়ার উদ্যোগে রাস্তা নির্মাণ

৮ সেপ্টেম্বর ২০১৯, রোববার, মুন্সিগঞ্জ নিউজ ডটকম:

picসিরাজদিখানে এলাকাবাসীর উদ্যোগে ও প্রবাসী মোঃ নাছির মিয়ার সহযোগিতায় একটি রাস্তা নির্মান করা হয়েছে। উপজেলার লতব্দী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের পুরান ভাষানচর মালেক মিয়ার বাড়ির কবর স্থান থেকে মোস্তফা মিয়ার বাড়ি পর্যন্ত ৬ ফুট চওরা করে প্রায় ৫০০ মিটার রাস্তা নির্মাণ হয়। এই রাস্তা নির্মাণের ফলে ৯ নং ওয়াওর্ডের ঘন বসতিপূর্ন গ্রামটির হাজারো জনসাধারণসহ স্কুল, মাদ্রাসা ও কলেজ পড়–য়া শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধা হয়েছে। রাস্তাটি নির্মাণে ব্যায় হয়েছে প্রায় ৩ লক্ষ টাকা।

স্থানীয়রা বলেন, এখানে যাতায়াতের কোন রাস্তাই ছিলনা। তাই আমাদের যাতায়াতের খুব কষ্ট হত। বৃষ্টি হলে তো বাড়ী থেকে বের হওয়াই যেত না। এলাকায় কোন মানুষ মারা গেলে লাশের খাট টাও ঠিক মত বের করা যেতনা। এখন এই রাস্তাটি নির্মাণে রিকসা ও অটোরিকসা ছোট ছোট যান বাহন অবাধে চলতে পারবে। মোঃ নাছির মিয়া বিদেশ থেকে এসে যে উদ্যোগ নিয়েছে তাতে আমাদের সকলের অনেক উপকার হয়েছে।

প্রবাসী মোঃ নাছির মিয়া বলেন, আমাদের এই গ্রামটিতে যাতায়াতের উপযোগী কোন রাস্তাই ছিলনা। আমার বেশি খারাপ লাগতো মানুষ মারা গেলে তার লাশ টাও ঠিক মত খাটে করে বের করা যেতনা। তাই আমি এলাকাবসী সবাইকে বুঝিয়ে ও সকলের সহযোগিতায় এই উদ্যোগ নিয়েছি। তবে এখন সরকারের কাছে একটা দাবি যদি এই মাটির রাস্তাটি ইটদিয়ে বেধে দেয় তাহলে এলাকার মানুষ ভালভাবে চলাচল করতে পারবে।

লতব্দী ইউপি চেয়ারম্যান এস.এম সোহরাব হোসেন বলেন, নাছির মিয়া যে উদ্যোগ নিয়েছে সেটা একটা ভালো কাজ। সে জন্য তাকে ধন্যবাদ জানাই, নাছির মিয়াদের মত যদি সবাই সমাজের ভাল কাজে এই রকমভাবে এগিয়ে আসতো তাহলে দেশ আরো এগিয়ে যেত। আর আমরা ইউনিয়ন পরিষদ থেকে ইট দিয়ে বেধে দিব। যাতে এলাকার মানুষ ভালভাবে চলাচল করতে পাড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here